English

28 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
- Advertisement -

ম্যাকগ্রা-ডোনাল্ডদের ছাড়িয়ে গেলেন ভারতের বুমরাহ 

- Advertisements -
Advertisements

নাসিম রুমি: ক্যারিয়ারের শুরুতে নিজের দিকে স্পটলাইট টেনে নিয়েছিলেন বিচিত্র বোলিং অ্যাকশনের সুবাদে। তবে জাসপ্রিত বুমরাহ নিজেকে শুধু বোলিং অ্যাকশনের দিক থেকে থামিয়ে রাখেননি। প্রতিনিয়ত উন্নতি ঘটিয়েছেন নিজের। ম্যাচের পর ম্যাচ নিজেকে প্রমাণ করেছেন। সাম্প্রতিক বছরগুলোতে ভারতের হয়ে সবচেয়ে সফল বোলারও বলা চলে বুমরাহকে।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও অনন্য ছিলেন বুমরাহ। নতুন বল হোক বা পুরাতন, রোহিত শর্মা যখনই ডাক দিয়েছেন, বুমরাহ প্রমাণ করেছেন নিজেকে। ৪ ইনিংস মিলিয়ে পেয়েছেন ১১ উইকেট। স্পিনবান্ধব পিচেও তার এই পারফরম্যান্স ছিল মনে রাখার মতোই। উইকেটপ্রতি দিয়েছেন মোটে ১২ দশমিক ৮১ রান। সেইসঙ্গে দুর্দান্ত বোলিংয়ের সুবাদে নিজের নামটাও লিখিয়েছেন ক্রিকেটের সব কিংবদন্তি পেসারদের সঙ্গে।

Advertisements

বাংলাদেশের বিপক্ষে সিরিজ বুমরাহ শুরু করেছিলেন ৩৯৭ উইকেট দিয়ে। দুই টেস্ট শেষ করে পূরণ করেছেন ৪০০ আন্তর্জাতিক উইকেটের চক্র। বর্তমানে ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ৪০৮ উইকেট বুমরাহর। যেখানে টেস্ট ক্রিকেটে আছে ১৭০ উইকেট। আর ৪০০ উইকেট স্পর্শ করার সঙ্গে সঙ্গেই তিনি পেছনে ফেলেছেন অ্যালান ডোনাল্ড, গ্লেন ম্যাকগ্রা, স্যার রিচার্ড হ্যাডলি কিংবা কার্টলি অ্যামব্রোসের মতো কিংবদন্তিদের।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন