English

27 C
Dhaka
সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
- Advertisement -

‘ডেট’ করতে গিয়ে অলিম্পিকে নিষিদ্ধ ব্রাজিলিয়ান তারকা

- Advertisements -
Advertisements
Advertisements

প্যারিসে অলিম্পিক গেমস ভিলেজে প্রতিযোগীদের জন্য কার্ডবোর্ডের তৈরি বিশেষ বিছানার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। গুঞ্জন ছিল অবাধ যৌনতা ঠেকাতেই এমন সিধান্ত নেওয়া হয়। এবার গেমস ভিলেজের বাইরে ডেট করতে গিয়ে নিষিদ্ধ হয়েছেন ব্রাজিলিয়ান সাঁতারু আনা ক্যারোলিনা।

অলিম্পিকের মতো বড় টুর্নামেন্টে খেলার সুযোগ পাওয়াটা যেকোনো ক্রীড়াবিদের কাছে আকাশের চাঁদ হাতে পাওয়ার মতো। কারণ, অলিম্পিকে খেলতে পার করতে হয় বাছাইপর্বসহ নানান চড়াই-উতরাই। পদকের চেয়ে অনেকক্ষেত্রে অংশ নিতে পারাটাই প্রতিযোগীদের জন্য বড় হয়ে ধরা দেয়।

তবে ব্রাজিলের তারকা আনা ক্যারোলিনা ভিয়েরা সুযোগ পেয়েও অংশগ্রহণ করতে পারেননি। প্রতিযোগিতার আগেই দেশে ফিরতে হয়েছে তাকে। মূলত, প্রেমিকের সঙ্গে ঘুরতে যাওয়াটাই কাল হলো ক্যারোলিনার জন্য।

ব্রাজিলের এবারের অলিম্পিকে সাঁতারের জন্য ছিলেন আনা ক্যারোলিনা। একই দলে ছিলেন ছিলেন গ্যাব্রিয়েল সান্তোস। দুজনে সাঁতারের তারকা। বাস্তব জীবনে আছে প্রেমের সম্পর্ক।

গত শুক্রবার ভালোবাসার শহর প্যারিসে আলো ঝলমলে রাতে উদ্বোধন হয়েছিল অলিম্পিকের। এরপরেই দুজনে রাত্রিকালীন ভ্রমণে গিয়েছিলেন গেমস ভিলেজের বাইরে। আর সেটা দলের সংশ্লিষ্ট কাউকেই না জানিয়েই।

মূলত, সেখান থেকেই ক্যারোলিনা এবং সান্তোসের ওপর নাখোশ হয়েছে ব্রাজিলের অলিম্পিক কর্তৃপক্ষ। দুজনকেই গেমস ভিলেজে ফিরে আসার পর জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সেই জিজ্ঞাসাবাদেই অলিম্পিকের কর্তাব্যক্তিদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন আনা ক্যারোলিনা। কর্তৃপক্ষের সঙ্গে অপমানজনক এবং আপত্তিকর ভাষায় চেঁচামেচি করেছেন বলেও জানা যায়।

ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটির ভাষায় তার আচরণ ছিল ‘অসম্মানজনক এবং আগ্রাসী মনোভাবের।’ বিষয়টি পছন্দ হয়নি তাদের। এরপরেই তাকে প্রতিযোগিতার জন্য নিষিদ্ধ করা হয়। পাঠিয়ে দেওয়া হয় নিজের দেশে।

তবে ক্যারোলিয়ান প্রেমিক গ্যাব্রিয়েল সান্তোস নিজের জিজ্ঞাসাবাদের পর্বে নম্র ছিলেন। নিজের ভুল স্বীকার করে ক্ষমাও চেয়েছেন। যে কারণে তাকে অলিম্পিকে খেলার সুযোগ দিয়েছে ব্রাজিলিয়ান কর্তৃপক্ষ। দুজনেই জানিয়েছেন তারা সেইফ স্পোর্টস গাইড লঙ্ঘন করেই আইফেল টাওয়ারে ঘুরতে গিয়েছিল

এদিকে আনা ক্যারোলিনার ওপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ব্রাজিলের এই কোচ বলেন, আমরা এখানে ব্রাজিলের জন্য লড়তে এসেছি। কোনো ছুটিতে আসিনি। আমাদের ওপর ব্রাজিলের যে ২০ কোটি জনতা ট্যাক্স প্রদান করে তাদের দায়বদ্ধতা আছে। আমরা এখানে নিছক মজা করতে পারি না।’

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন