English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
- Advertisement -

কোপা আমেরিকায় নিষিদ্ধ স্কালোনি

- Advertisements -

নাসিম রুমি: একের পর এক দুর্যোগ নেমে আসছে সবার আগেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দলে। আলবিসেলেস্তা শিবিরের প্রথম ধাক্কা লিওনেল মেসি ও মার্কাস আকুনার ইনজুরি। তারা পরের ম্যাচে খেলতে পারবেন কিনা এখনও অনিশ্চিত। আর এবার তাদের কোচ লিওনেল স্কালোনির ওপরও নেমে এসেছে নিষেধাজ্ঞার খড়গ।

লাতিন ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের কোচ লিওনেল স্কালোনিকে নিষিদ্ধ করেছে। যার ফলে কোপা আমেরিকায় তার দলের হয়ে পরবর্তী ম্যাচে ডাগআউটে দাঁড়াতে পারবেন না।

Advertisements

বাংলাদেশ সময় রবিবার ভোর ৬টায় নির্ধারিত এই ম্যাচে তিনি উপস্থিত থাকতে পারবেন না। এছাড়াও, ম্যাচের আগের নির্ধারিত প্রেস কনফারেন্সেও কথা বলতে পারবেন না তিনি।

বিশ্বকাপজয়ী এই কোচকে অবশ্য নিষিদ্ধ করা হয়েছে তাদের দলের পূর্ববর্তী কোপা আমেরিকার ম্যাচগুলোতে দেরিতে মাঠে প্রবেশের জন্য। এই আচরণের কারণে আয়োজকদের শৃঙ্খলামূলক ব্যবস্থা নিতে বাধ্য হতে হয়েছে। ফলে, স্কালোনি হার্ড রক স্টেডিয়ামের একটি বক্স থেকে খেলা দেখতে পারবেন। এছাড়াও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে আর্থিক জরিমানাও করা হয়েছে।

Advertisements

এই নিষেধাজ্ঞা কোপা আমেরিকা ২০২৪-এর সাধারণ বিধির অনুচ্ছেদ ১৪৫-এর অধীনে পড়ে। এই বিধিতে বলা হয়েছে, যদি কোনো দলের খেলোয়াড়রা নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে মাঠে উপস্থিত হয় বা রেফারি বা ম্যাচ ডেলিগেটের নির্দেশনা উপেক্ষা করে, তাহলে সংশ্লিষ্ট শৃঙ্খলাবিধি কমিটি দ্বারা শাস্তির সম্মুখীন হতে পারে। এটি প্রথম অপরাধের জন্য একটি সতর্কতা থেকে পরবর্তী অপরাধের জন্য জরিমানায় পরিণত হতে পারে।

কনমেবল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে ১৫ হাজার ডলার জরিমানা করেছে (বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ১৭ লাখ টাকা) কোপা আমেরিকা রেগুলেশনসের অনুচ্ছেদ ১০৪ এবং ১৪৫ লঙ্ঘনের জন্য। এই পরিমাণটি টেলিভিশন, অংশগ্রহণ এবং পুরস্কারের অধিকার থেকে করা আয় থেকে স্বয়ংক্রিয়ভাবে কেটে নেওয়া হবে।

স্কালোনিকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে অনুচ্ছেদ ১৪৫ লঙ্ঘনের জন্য এবং আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন এবং স্কালোনিকে পুনরায় এই ধরনের কোনো অপরাধের পুনরাবৃত্তি না করার জন্য সতর্ক করা হয়েছে। কনমেবল ডিসিপ্লিনারি কোডের অনুচ্ছেদ ২৭ অনুসারে ভবিষ্যতে এই ধরনের কোনো অপরাধের পুনরাবৃত্তি হলে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন