English

32 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
- Advertisement -

প্রিয়জন মিথ্যা বলছে কি না জানাবে স্মার্টফোন

- Advertisements -

ফোনে অনেক মানুষের সঙ্গে প্রতিনিয়ত আপনার কথা হচ্ছে। কাছের মানুষদের সঙ্গে চ্যাট অডিও কল, ভিডিও কলে সময় কাটাচ্ছেন। তবে কখনো আপনার প্রিয়জন আপনাকে মিথ্যা বলছে কি না জানেন? এটা আসলে বোঝার কোনো উপায় নেই। তবে আপনি চাইলেই আপনার ফোন কিন্তু আপনাকে এই ব্যাপারে জানাতে পারবে।

Advertisements

এটাকে বলা হয় পলিগ্রাফ টেস্ট বা লাই ডিটেকটর টেস্ট। গুগল প্লে স্টোরে গিয়ে ‘লাই ডিটেকটর’ লিখলে একাধিক অ্যাপ পেয়ে যাবেন এই সম্পর্কিত। ইচ্ছা হলে মজার ছলে সেই অ্যাপে গিয়েই কাউকে পরীক্ষা করে দেখাতেও পারেন।

একটি অ্যাপ ডাউনলোড করতে পারেন। এবার এই অ্যাপটি ইনস্টল হয়ে গেলে মাইক ব্যবহার করার অনুমতি দিতে হবে এবং রেকর্ড করার অনুমতি দিতে হবে। এবার আপনার বন্ধুকে বোকা বানাতে তাকে কোনো একটি প্রশ্ন করুন। সেই উত্তর রেকর্ড করুন। যখন স্ক্রিনে ‘অ্যানালাইজিং’ লেখা দেখাবে তখন ‘ভলিউম আপ’ বা ‘ভলিউম ডাইন’ যে কোনো একটি বোতাম চুপিসারে টিপে দিন। যদি ‘আপ’ বোতাম টেপেন তাহলে উত্তর ‘ট্রুথ’ আসবে এবং ‘ডাউন’ বোতাম টিপলে স্ক্রিনে ‘লাইং’ অর্থাৎ ভুল দেখাবে।

Advertisements

আরেকটি অ্যাপ আবার প্লেস্টোর ডাউনলোড করার পর প্রয়োজনীয় পারমিশন চেয়ে নেয়। এরপর এখানে বন্ধুকে প্রশ্ন করার সময় তার আঙুলটি মোবাইলের স্ক্রিনে ছুঁইয়ে রাখতে হয়। টানা ৫ সেকেন্ড ছুঁইয়ে রাখতে হয় আঙুল। এর ফলে মোবাইলের স্ক্রিন ৫ বার ভাইব্রেট করবে। এবার মজার ছলে প্রশ্ন করুন। মনে রাখবেন প্রত্যেক ৫ সেকেন্ড অন্তর পরীক্ষার যে ফল আসবে তাতে প্রথমে ‘লাই’ এবং পরের বার ‘ট্রুথ’ এই ক্রমে আসবে।

এই ধরনের অনেক অ্যাপ্লিকেশন আপনি পেয়ে যাবেন মোবাইল ঘাঁটলেই। তাই বন্ধুদের সঙ্গে মজা করতে চাইলে এই ধরনের অ্যাপ কিন্তু হতেই পারে আপনার সঙ্গী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন