English

28 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
- Advertisement -

হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ফাইল

- Advertisements -

হোয়াটসঅ্যাপ এখন নতুন ফিচারের দিক থেকে শীর্ষে রয়েছে। প্রতি মাসেই নতুন নতুন ফিচার নিয়ে আসছে তারা। সম্প্রতি, এমন একটি ফিচার সম্পর্কে জানা গেছে, যা ইন্টারনেট ছাড়াই ফাইল পাঠানোর সুবিধা দেবে।

Advertisements

ওয়েবেটাইনফোর এক রিপোর্টে বলা হয়েছে, আইওএস ও অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ফাইল শেয়ার করার পদ্ধতিতে ভিন্নতা থাকবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ‘নিয়ারবাই শেয়ারিং’ অপশনটি থাকবে, যা দিয়ে সহজেই বড় ফাইল শেয়ার করা যাবে। অন্যদিকে, আইফোনে এয়ারড্রপের মতো সুবিধা পাওয়া যাবে, যা ইন্টারনেট ছাড়া বড় ফাইল শেয়ার করার সুযোগ দেবে।

তবে আইওএস ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ একটি আলাদা নিয়ম চালু করছে, যেখানে কিউআর কোড স্ক্যান করে ফাইল শেয়ার করা যাবে। তবে এই দুই পদ্ধতি নিয়েই এখনও পরীক্ষা চালানো হচ্ছে।

Advertisements

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, অনেক সময় হাই কোয়ালিটি ফটো, ভিডিও বা ডকুমেন্ট পাঠানোর ক্ষেত্রে ইন্টারনেট সংযোগের সমস্যা হয়। বিশেষ করে, যেখানে ইন্টারনেট সংযোগ দুর্বল, সেখানে এই ফিচারটি অত্যন্ত কার্যকর হবে।

এর আগে, হোয়াটসঅ্যাপ একটি ফিচার ঘোষণা করেছিল যা ব্যবহারকারীদের নিজ নিজ ভাষায় মেসেজ অনুবাদ করে দেবে। এই ফিচারটির মাধ্যমে যে কোনো ভাষায় লেখা মেসেজকে নিজের পছন্দের ভাষায় পড়তে পারবেন ব্যবহারকারীরা। অপশনটি চালু করলে সব মেসেজ স্বয়ংক্রিয়ভাবে অনুবাদ হয়ে যাবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন