English

25 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪
- Advertisement -

যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন

- Advertisements -

গাজীপুরের শ্রীপুরে তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুনের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার রাত ৭টার দিকে শ্রীপুর স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। পরে রেলওয়ের কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেন থামার পরপরই ইঞ্জিনে আগুন জ্বলে ওঠে। এ সময় ট্রেনের যাত্রী ও স্টেশনে থাকা যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। প্রায় ৪০ মিনিট পর ট্রেনটি শ্রীপুর ছেড়ে যায়।

শ্রীপুর স্টেশনে থাকা যাত্রীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা ৭টার দিকে শ্রীপুর স্টেশনে প্রবেশ করে। এ সময় ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়।

আগুন দেখে ট্রেনর যাত্রী ও স্টেশনে অপেক্ষমান যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে রেলওয়ের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে।

শ্রীপুরে কর্মরত স্টেশন মাষ্টার মো. সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, রাত ৭টা ৫ মিনিটের সময় তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনটি শ্রীপুর স্টেশনের এক নম্বর লাইনে প্রবেশ করে। ট্রেনের পরিচালক এসে জানান, ট্রেনের ইঞ্জিনে আগুন ধরেছে।

তাৎক্ষণিক গিয়ে দেখতে পাই, ইঞ্জিনে আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে খবর দেই। এ সময় আমরা স্টেশনে কর্মরতরা অগ্নিনির্বাপক ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এতে ট্রেন বা ইঞ্জিনের কোনো ক্ষতি হয়নি।

তিনি জানান, নির্ধারিত সময়ের ৪০ মিনিট পর ট্রেনটি নিদৃষ্ট গন্তব্যের উদ্দেশ্যে শ্রীপুর ছেড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওভার হিটের কারণে ইঞ্জিনের কোনো হুইলে আগুন লেগে থাকতে পারে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ বেলাল আহম্মেদ জানান, ট্রেনে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসি। এর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন