English

28 C
Dhaka
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
- Advertisement -

যত্রতত্র পার্কিং যানজটে অতিষ্ঠ শিবগঞ্জ পৌরবাসী

- Advertisements -

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জ পৌর শহরের প্রাণকেন্দ্র নাগরবন্দর (নাগর ব্রীজ) সব সময় দীর্ঘ যানজটে অতিষ্ঠ পথচারীসহ সাধারণ মানুষ। কোনো ভাবেই যানজট থেকে মুক্তি পাচ্ছে না পৌরবাসী। রাস্তা দখল করে দোকান-পাট বসানোর ফলে রাস্তা হয়েছে সরু। আবার সিএনজি-অটোবাইকে ওঠা-নামার নেই কোন নির্দিষ্ট স্ট্যান্ড যার ফলে নাগরবন্দর মোড় হতে পিরব ও আমতলীর যাওয়ার সড়কেই যত্রতত্র ভাবে গাড়িগুলো রাখা হচ্ছে।

রাস্তার দু পাশে গড়ে উঠা অবৈধ দোকান- পাট ও চালকরা যত্রতত্র ভাবে গাড়ী পার্কিং করায় চরম দুর্ভোগে পড়েছেন পথচারীসহ সাধারণ মানুষ। জরুরী প্রয়োজনে উপজেলার ১২টি ইউনিয়ন থেকে হাজার হাজার মানুষ ছাড়াও বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন বিভিন্ন কাজে উপজেলা সদরে এলে শহর জুড়ে যানজটের কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের। একই চিত্র (মোকামতলা – জয়পুরহাট) হাইওয়ে আমতলি বন্দর , কিচক বন্দর, (আমতলি- দাড়িদহ) গুজিয়া বন্দরে, মোকামতলা ও পিরব বন্দরে।

Advertisements

এই তীব্র যানজট থেকে মুক্ত করতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন সাধারণ পথচারীসহ সচেতন নাগরিকরা।

নাগরবন্দর বিশিষ্ট ইলেকট্রনিকস ব্যাবসায়ী সুমন আহমেদ বলেন পৌর শহরের প্রাণকেন্দ্রে অবৈধ দোকানপাট নির্মান ও সড়কের দুই ধারে সারিবদ্ধ ভাবে অটো-সিএনজি রাখার কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অনেক সময় চালকরা সড়কে যাত্রী ওঠা-নামা ও সড়কেই ছোট-বড় ট্রাক থেকে ঘন্টার পর ঘন্টা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র উঠা-নামার কারণে তীব্র যানজট লেগেই থাকে। এই যানজটে পৌরবাসীর ভোগান্তি দীর্ঘ হচ্ছে।

তিনি বলেন, সাধারণ মানুষজন যানজটের কারণে স্বাধীন ভাবে সড়কে যাতায়াত করতে পারছে না। এমনকি জরুরী প্রয়োজনে যখন রোগী বহনকারী এ্যাম্বুলেন্স অথবা ফায়ার সার্ভিসের গাড়ি কোথাও যায় তখন নাগরবন্দরে তীব্র যানজটের কারণে দীর্ঘক্ষন অপেক্ষা করতে হয়।

চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক জহুরুল ইসলাম বলেন নাগরবন্দর মোড়ে সব সময় দীর্ঘ যানজট লেগেই থাকে। সাধারণ মানুষের চলাচল করাও বড় ঝুঁকি। তারপরও ঝুঁকি নিয়েই চলতে হয়। আমরা একটা সুন্দর যানজট মুক্ত পৌরশহর চাই।

Advertisements

সড়কে ঘন্টার পর ঘন্টা এভাবে অটোবাইক, সিএনজি রাখার ব্যাপারে কয়েকজন অটোচালক ও সিএনজি চালকে প্রশ্ন করলে তারা বলেন এখানে রাখবো না তো কই রাখবো।

নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান বলেন, দিন দিন যানজট তীব্র হচ্ছে। যানজটের বিষয়ে সকলেই অবগত। তারপরও তীব্র যানজটে সাধারণ মানুষ চরম ভোগান্তি নিয়েই চলছে। আমরা নিসচার পক্ষথেকে যানজট মুক্ত রাখতে প্রশাসনকে জোর দাবি জানালেও তারা কোন পদক্ষেপ নেইনি। দ্রুত যানজট নিরসনে আবারও উপজেলা প্রশাসন ও পুলিশের কাছে দাবি জানাই। তিনি আরো বলেন অটো অথবা সিএনজি চালান তারা তো গরীব মানুষ এবং অটো-সিএনজি চালিয়ে সংসার চালান। তাদের কথা চিন্তা করে এবং পৌরশহর যানজট মুক্ত করতে হলে অবশ্যই নাগরবন্দর সড়কের আশপাশে নিদিষ্ট স্ট্যান্ড করা দরকার।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার বলেন সড়কের যে জায়গায় দখল হয়েছে সড়ক বিভাগ নির্দেশনা দিলে ব্যবস্থা নিব। যানজটের ব্যাবপারে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন