English

32 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
- Advertisement -

সবচেয়ে বড় বিষয় হলো ভালো মানুষ হওয়া: শামীম ওসমান

- Advertisements -
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমাদের দেশে আর্টিফিশিয়াল একটা খাদ্য সংকটের চেষ্টা করা হবে। আর্টিফিশিয়াল একটি দুর্ভিক্ষ করার চেষ্টা করা হচ্ছে। সেই কারণে উন্নয়ন কাজের টাকা এখন ছাড়া দেওয়া হচ্ছে না। যার যত বেশি আছে সে তত খেতে চায়।
কিছু মানুষ আছে, তাদের কাছে বাংলাদেশ ভালো লাগে না, তাদের অন্য জায়গায় সেটআপ আছে। তাই সে কারণে একটু স্লো আগাতে হবে। তাই মূলত খাদ্যের ওপর এবং তেলের ওপর ফোকাস করছে সরকার।
আজ রবিবার দুপুরে নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে নারায়ণগঞ্জ জেলার শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মাধ্যমিক, কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে মতবিনিময়সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক মো. মাহমুদুল হকের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা পুলিশ সুপার এডমিন আমির খসরুসহ জেলা শিক্ষা কর্মকর্তারা ও অন্যান্যরা।
শামীম ওসমান বলেন, ‘শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বড় বিষয় হলো ভালো মানুষ হওয়া।’ ডক্টর ইউনুসকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘পৃথিবীতে এবং বাংলাদেশের যত লুটপাট, যত ষড়যন্ত্র যত, দেশ বেচা গরিব মানুষ, অশিক্ষিত মানুষ করে না। করে সব শিক্ষিত লোক লেখাপড়া করে ডক্টরে করে শ্রমিকের টাকা মেরে দেওয়া।
পৃথিবীর মধ্যে নামকরা ডক্টরেটরা।’
তিনি আরো বলেন, ‘ঘাতকরা ওরা তো শুধু বঙ্গবন্ধুকে মারেনি ওরা আমাদের যৌবন, কৈশোরকে মেরেছে। আমাদের জাপানের মতো একটি দেশ থাকার কথা ছিল। আমাদের মাটিতে সম্পদ আছে। আমাদের পানি, আমাদের মাটির তলে গ্যাস, আমাদের ম্যানপাওয়ার সবটাই ছিল।
আমাদের বঙ্গবন্ধু সেই জায়গায় দেশটিকে নিয়ে যাচ্ছিল। বঙ্গবন্ধুকে হত্যা করে আমাদের স্বপ্নগুলোকে বন্ধ করে দেওয়া হয়েছে। আল্লাহর কি রহমত শেখ হাসিনা ফিরে এসেছেন, স্বপ্ন দেখছেন আপনারা সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন।’ এ সময়, সময়ের সকল শিক্ষককে ছাত্রছাত্রীদের ভালোবাসা দিয়ে তৈরি করার আহ্বান জানান তিনি।
জেলা শিল্পকলা একাডেমিতে মতবিনিময়সভা শেষে এমপি শামীম ওসমান বের হওয়ার চেষ্টা করলে হকাররা তাকে ঘিরে ধরলে তাদের উদ্দেশে শামীম ওসমান বলেন, ‘হকার যদি উঠায়, তাইলে সবাইরে উঠায় দেব। না উঠাইলে, সবই থাকব।’ তিনি হকারদের আশ্বাস দিয়ে বলেন, ‘সব উঠার পরেও আমার এলাকায় যারা কাজ করেছেন তাদের জন্য আমি ব্যবস্থা করব।’
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন