English

28 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
- Advertisement -

বন্যায় সৃষ্ট দুর্ভোগ নিরসনে তৎপরতা নেই সরকারের: রিজভী

- Advertisements -

দেশের বিভিন্ন জেলায় বন্যায় ও প্রবল বর্ষণে জলাবদ্ধতার কারণে সৃষ্ট দুর্ভোগ নিরসনে সরকারের তেমন তৎপরতা দেখা যাচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপির পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে তিনি বলেন, বন্যার পানিতে যাদের জমির ফসল নষ্ট হয়ে গেছে, তাদের সঠিক তালিকা প্রণয়ন করে আগামী ফসল না ওঠা পর্যন্ত তাদের সর্বাত্মক ত্রাণ সহায়তা প্রদান, সুদমুক্ত কৃষিঋণ প্রদান ও বিনামূল্যে সার, বীজ, কীটনাশক, সেচের তেলের ব্যবস্থা করতে হবে।

Advertisements

রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

Advertisements

রিজভী বলেন, সাম্প্রতিক বন্যায় কৃষক ও খামারিদের অতি দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। বন্যা উপদ্রুত মানুষ ও তাদের পরিবারের দুরবস্থার বিষয়টিতে সরকারকেই প্রধান ভূমিকা রাখতে হবে। বাজারে চাল-ডাল-সবজি-মাছ-মাংস-ডিমের সরবরাহ ঠিক রাখতে হলে সরকারকে উদ্যোগী হতে হবে। সার, কীটনাশক ও বীজের সরবরাহ বাড়িয়ে কিংবা প্রণোদনা দিয়ে কৃষক ও খামারিদের পাশে দাঁড়াতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, কেন্দ্রীয় নেতা আসাদুল করিম শাহিন, হারুনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পাবনা অফিস জানায়, পাবনা জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক এমপি মির্জা আব্দুল আউয়ালের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার বিকেলে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন রুহুল কবির রিজভী। বেড়া উপজেলার কৈটুলা ইউনিয়নের জয়নগর ঈদগাহ মাঠ প্রাঙ্গণে এ আয়োজন করে উপজেলা ও পৌর বিএনপি।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন