English

31 C
Dhaka
শনিবার, অক্টোবর ২৬, ২০২৪
- Advertisement -

দেশে ফিরেই যা বললেন মির্জা ফখরুল

- Advertisements -
Advertisements
Advertisements

অস্ট্রেলিয়ায় ব্যক্তিগত সফর শেষে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তার সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও ছিলেন। শুক্রবার রাত ১০টা ২০ মিনিটে সিঙ্গাপুর এয়ার লাইন্সের ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিবের একান্ত সহকারী ইউনুস আলী।

‘দেশের অবস্থা কেমন দেখছেন’ -বিমানবন্দরে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, দেশ ভালো আছে,  ইনশাআল্লাহ ভালো হবে।

বিমানবন্দরে মহাসচিবকে স্বাগত জানান বিএনপি নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, যুবদলের সাবেক নেতা এসএম জাহাঙ্গীর, বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

দেড় মাস আগেই মেয়ের কাছে যান মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম। তাকে নিয়েই দেশে ফিরলেন বিএনপি মহাসচিব। গত ১০ অক্টোবর বড় মেয়ে ড. শামারুহ মির্জাকে দেখতে ক্যানভেরায় যান মির্জা ফখরুল। বড় মেয়ে পেশায় একজন চিকিৎসাবিজ্ঞানী। এই পেশার পাশাপাশি ২০১৭ সালে তিনি ‘সিতারাস স্টোরি’ নামে একটি সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা। স্বেচ্ছাসেবী, অলাভজনক এ প্রতিষ্ঠানটি বিভিন্ন কর্মশালা, টক শো, সেমিনার এবং সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করে থাকে, যা নারীদের মানসিক স্বাস্থ্য, গার্হস্থ্য সহিংসতা, নিজের যত্ন এবং দক্ষতা উন্নয়ন নিয়ে আলোচনা করতে সহায়তা করে।

২০২১ সালে ডা. শামারুহর সহ-প্রতিষ্ঠিত সংস্থা ‘সিতারাস স্টোরি’ ‘এসিটি মেন্টাল হেলথ মান্থ অ্যাওয়ার্ড’ পুরস্কার লাভ করে। শামারুহ নিজেও ‘ক্যানবেরা কমিউনিটি স্পিরিট অ্যাওয়ার্ড ২০২১’ এর চূড়ান্ত পর্বের একজন প্রতিযোগী ছিলেন। স্বামীসহ পরিবার নিয়ে ২০০৬ সাল থেকে তিনি সেখানেই থাকছেন।

মির্জা ফখরুল দম্পতির দুই মেয়ে। ছোট মেয়ে সাফারুহ মির্জা ঢাকায় একটি ইংরেজি স্কুলে শিক্ষকতা করেন।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন