English

28 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
- Advertisement -

রাজশাহীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২৪ উদযাপন 

- Advertisements -
রাজশাহীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২৪ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে  উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর, ২৪ ইং) নিরাপদ সড়ক চাই (নিসচা), রাজশাহী জেলা শাখার আয়োজনে সকাল ৮:৩০ ঘটিকায় একটি বর্ণাঢ্য রেলি, আলোচনা সভা ও দোয়া আয়োজনের মাধ্যমে এই দিবসটি উদযাপন করা হয়। নিসচা রাজশাহী জেলা শাখার সভাপতি এ্যাড. তৌফিক আহসান টিটুর নের্তৃত্বে র‍্যালিটি রাজশাহীর লক্ষ্মীপুরস্থ নিরাপদ সড়ক চাই এর কার্যালয় থেকে শুরু হয়ে লক্ষ্মীপুর মিন্টু চত্বর প্রদক্ষিণ করে সিএন্ডবি’র মোড় হয়ে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়। রেলী শেষে অফিস কার্যালয়ে আলোচনা সভা ও মরহুমা জাহানারা কাঞ্চনের ৩১তম মৃত্যুবার্ষিকীসহ সড়কে যারা প্রাণ দিয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।
আজকের এই সড়ক দিবস উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা শাখার পক্ষ থেকে চারটি দাবি উত্থাপন করা হয়। সেগুলো- (ক) নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জননন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে সড়ক পরিবহন উপদেষ্টা হিসেবে মনোনীত করা। (খ) সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন করে সড়ক পরিবহন ও সড়ক নিরাপত্তা আইন প্রনয়ন ও এর সঠিক বাস্তবায়ন। (গ) পাঠ্যপুস্তকে সড়ক নিরাপত্তা আইন বিষয়ক তথ্য অন্তর্ভুক্ত করা। (ঘ) শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সমন্বয়ে সড়ক নিরাপত্তা কমিটি গঠন ও সরকারীভাবে তাদের প্রশিক্ষণ প্রদান।
আলোচনা শেষে ধন্যবাদ বক্তব্য জ্ঞাপন করে আজকের অনুষ্ঠানের সমাপ্তি টানেন সংগঠনের সহ-সাধারন সম্পাদক প্রকৌ. আরিফুল ইসলাম আরিফ।
এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা), রাজশাহী জেলা শাখার সহ-সভাপতি দেওয়ান একরামুল হক বাচ্চু, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ সুমন, সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী মইনুল হক, সাবান আলী দিলীপ, প্রকাশনা সম্পাদক এম. এ. আওয়াল টিটু, মহিলা বিষয়ক সম্পাদক জামিলা আফসারী আলম প্রীতি, কার্যকরী সদস্য ডা. মনিরুল হক, ড. মো: সিরাজুল ইসলাম, আব্দুর রহমান, দেলোয়ারা সাইদা, ইউনুস আলী, সবুজ আলী, রুবেল আলী প্রমুখ। এছাড়াও উক্ত অনুষ্ঠানে রাজশাহী জেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দসহ সাধারণ শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে।
রেলী পরিচালনা করেন নিসচা রাজশাহী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডাক্তার আমানুল্লাহ বিন আখতার আবিদ, আলোচনা সভা পরিচালনা করেন সংগঠনের উপদেষ্টা ওয়ালিউর রহমান বাবু এবং দোয়া পরিচালনা করেন কার্যকরী সদস্য আবু তালেব।
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন