English

29 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
- Advertisement -

এসএমপির পুলিশ কমিশনারের সাথে নিসচা সিলেট মহানগরের মতবিনিময়

- Advertisements -

“ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (১৭ অক্টোবর) রাত ৮টায় এসএমপির উপশহরস্থ কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Advertisements

নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম ইকবাল হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেল পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার রেজাউল করিম পিপিএম, বিশেষ অতিথি উপ-পুলিশ কমিশনার সদর প্রশাসন ও অতিরিক্ত ডিআইজি তোফায়েল আহমেদ, এসএমপি উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক ডিসি) বি এম আশরাফ উল্লাহ তাহের, এসএমপি উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মাহফুজুর রহমান, উপ-পুলিশ কমিশনার (পিওএম) তাহিয়াত আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. শাহরিয়ার আল মামুন।

Advertisements

আরও বক্তব্য রাখেন, নিসচা মহানগরের সহ-সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি ডা: মনির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান তফাদার মুক্তার, প্রচার সম্পাদক আহসান হাবিব, আইন বিষয়ক সম্পাদক হোসেন আহমদ, দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক লিয়াকত আলী, যুব বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান, প্রকাশনা সম্পাদক শেখ মো: লায়েক মিয়া, কার্যকরি সদস্য নাজিম উদ্দিন, শাহীন হোসেন, আকবর মিয়া, মনসুর আহমদ, কয়েছ আহমদ সাগর, আনোয়ার হোসেন সহ সিলেট মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন বিভাগের উপ-পুলিশ কমিশনাগন, সহকারী পুলিশ কমিশানারগণ ও ৬টি থানার অফিসার ইনচার্জ গণ উপস্থিত ছিলেন।

নিসচার সিলেট মহানগরের পক্ষ থেকে হকারমুক্ত ফুটপাত, মহানগরীর ভিতরে নাম্বারবিহীন সিএনজি চলাচল নিষিদ্ধকরণ, মহানগরীর গুরুত্বপূর্ণস্থানে জেব্র ক্রসিং স্থাপন, সিএনজি পার্কি নির্ধারণ, ব্যটারীচালিত অটোরিক্সা চলাচলে নিষিদ্ধকরণ ও সিলেট সিটিতে আধুনিক ট্রাফিক সিগনাল স্থাপন সহ বেশ কয়েকটি দাবি উপস্থাপন করা হয়। তার পরিপ্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার রেজাউল করিম পিপিএম বলেন, নিসচার দাবিগুলো যুক্তিসংগত এই দাবিগুলো নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। সড়ক নিরাপদ হউক এটা সকলেই চায়। হকারমুক্ত ফুটপাত উচ্ছেদ করতে সিটি কর্পোরেশনের পাশাপাশি পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে। তাদের জন্য নির্ধারিত বসার জায়গা থাকলেও তারা সেখানে যেতে চায় না, প্রায় ফুটপাতে জিনিষপত্র নিয়ে বসে থাকে এবং পথচারীদের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পুলিশ প্রশাসন এদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নিচ্ছে। ব্যাটারীচালিত অটোরিক্সাও বন্ধের জন্য প্রতিনিয়ত অভিযান চলছে আগামীতেও অভিযান অব্যাহত থাকবে। সড়ক দুর্ঘটনা কমিয়ে আনার জন্য পুলিশের পাশাপাশি সর্বস্তরের জনগনকে সচেতন এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সিলেট নগরীকে যানজট, হকারমুক্ত ও দুর্ঘটনামুক্ত পরিস্কার পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে সবাই একযুগে কাজ করতে হবে। নিসচা সড়ক দুর্ঘটনা রোধে পুলিশের পাশাপাশি নিরলসভাবে কাজ করে যাওয়ায় তাদেরকে ধন্যবাদ জানাই। নিসচা সড়ক দুর্ঘটনা রোধে এই কার্যক্রমকে চালিয়ে যাওয়ার আহবান জানান।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন