English

26 C
Dhaka
শনিবার, অক্টোবর ৫, ২০২৪
- Advertisement -

সিসিকের প্রধান নির্বাহীর সাথে নিসচা সিলেট মহানগরের মতবিনিময়

- Advertisements -

“ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগর শাখার উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সড়ক দুর্ঘটনা রোধে করনীয় শীর্ষক মতবিনিময় সভা সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকতা মো. ইফতেখার আহমেদ চৌধরীর সাথে বৃহস্পতিবার (৩ অক্টোবর) বেলা ৩টায় সিসিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

Advertisements

এসময় উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেল, সহ-সভাপতি কামরুল ইসলাম, ডা: মনির চৌধুরী, প্রচার সম্পাদক আহসান হাবিব, আইন সম্পাদক হোসাইন আহমদ, দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক লিয়াকত আলী, যুব বিষয়ক জিল্লুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদিকা রুনা সুলতানা, সদস্য শাহিন হোসেন, লায়েক আহমদ, শেখ আজিজুল হক প্রমুখ।

Advertisements

মতবিনিময় সভায় নিসচা সিলেট মহানগর শাখার পক্ষ থেকে নগরীর ফুটপাত উচ্ছেদ, পথচারীদের পারাপারে নগরীর গুরুত্বপূর্ণ স্থান বন্দরবাজার দুর্গাকুমার স্কুলের সম্মুখে, রাজা জিসি হাইস্কুলের সম্মুখে, দরগাহ গেইট প্রাথমিক বিদ্যালয় সম্মুখে, শাহজালালের মাজারের সম্মুখে, মিরাবাজার প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে, সিলেট সিটি পয়েন্টের, কোর্ট পয়েন্ট জজকোর্ট সম্মুখে জেব্র ক্রসিং স্থাপনসহ নগরীর ভাঙ্গা রাস্তাগুলো সংস্কার ও নগরীতে অবৈধ সিএজি স্ট্যান্ড উচ্ছেদ সহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

নিসচা মহানগরের নেতৃবৃন্দের বক্তব্য শুনে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকতা মো. ইফতেখার আহমেদ চৌধরী বলেন, সিলেট মহানগর যানজটমুক্ত স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে সিটি কর্পোরেশন প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। নগরীতে পথচারী ও শিক্ষার্থীরা রাস্তা পারাপারে জেব্র ক্রসিং দ্রুত নির্মাণ প্রয়োজন। সিলেট নগরীতে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হলে ব্যাটারীচালিত অটোরিক্সা ও রেজিষ্টেশনবিহীন সিএনজি অটোরিক্সা অবাধ চলাচল বন্ধ করতে হবে এবং তা বাস্তবায়নের জন্য সিটি কর্পোরেশনের পাশাপাশি জনগনকে ও এগিয়ে আসতে হবে। তিনি বলেন, ফুটপাতের হকারদের জন্য লালদিঘীরপারে হকার মার্কেট নির্মাণ করে দেওয়া হয়েছে তারপরও তারা ফুটপাতে বসে পথচারীদের চলাচলে বিঘ্ন ঘটাচ্ছে। হকারদের উচ্ছেদে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রায়ই মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হচ্ছে। আশা করি ফুটপাত দ্রুত হকারমুক্ত হয়ে যাবে এবং পথচারীরা স্বাচ্ছন্দে ফুটপাত ব্যবহার করতে পারবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন