English

28 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
- Advertisement -

শ্রীমঙ্গলে নিসচা’র উদ্যোগে ফ্রি হেলমেট বিতরণ

- Advertisements -

শ্রীমঙ্গলে নিরাপদ সড়ক চাই (নিসচা) উদ্যোগে মোটর সাইকেল চালকদের মধ্যে ফ্রি হেলমেট বিতরণ করা হয়।

Advertisements

শনিবার (১৩ জুলাই) দুপুরে নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল উপজেলা শাখার সহ সাধারণ সম্পাদক মো: ইব্রাহীম হোসেনের সৌজন্যে শ্রীমঙ্গল থানা কম্পাউন্ডের সামনে মোটর সাইকেল চালকদের সচেতনতা নিশ্চিতে ফুলেল শুভেচ্ছা জানিয়ে মোটরসাইকেল আরোহীদের বিনামূল্যে হেলমেট বিতরণ করেন প্রধান অতিথি শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায়।

হেলমেট বিতরণকালে তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় আঘাত পাওয়া এবং আঘাতের তীব্রতা থেকে মাথার সুরক্ষায় নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল শাখার উদ্যোগে হেলমেট বিতরণ সুন্দর একটি পদক্ষেপ। হেলমেট ব্যবহারে দুর্ঘটনায় মৃত্যু ঝুঁকি কমাতে পারে এবং মারাত্মক হতাহতের ঝুঁকি কমায়। এ দেশের মানুষের মাঝে হেলমেট পড়তে না চাওয়ার প্রবণতা অনেক বেশি, আর এসব বিষয়ে তাদেরকে সচেতন করতে নিরাপদ সড়ক চাই এর এই হেলমেট বিতরণ উদ্যোগ একটি সময় উপযোগী পদক্ষেপ।’

নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি আমজাদ হোসেন রনি বলেন, ‘মোটর সাইকেল দুর্ঘটনায় সবচেয়ে বেশি মারা যান মাথায় আঘাত পাওয়ার কারণে। তাই জনসচেতনতা বাড়াতে হেলমেট উপহার দিয়ে হেলমেট পরার জন্য মোটরসাইকেল চালকদের উৎসাহিত করেছি। তিনি আরও বলেন, ৩য় বারের মতো আমাদের আজকের এই হেলমেট বিতরণ। তিনি আরও বলেন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।’

Advertisements

এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: আমিনুল ইসলাম, পুলিশ পরিদর্শক ( শহর ও যানবাহন) এস এম জালাল উদ্দীন ভুঁইয়া, নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল শাখার সভাপতি আমজাদ হোসেন রনি। সিনিয়র সহ সভাপতি গোলাম রহমান মামুন, সহ – সভাপতি অর্জুন ঘোষ, দূর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক ঝলক দত্ত, প্রচার সম্পাদক মো. ইয়াছিন তালুকদার, দপ্তর সম্পাদক মো: দুলা মিয়া, সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের সভাপতি মো: মতিউর রহমান মতিন।

কার্যকরী সদস্য মো: মো: আবুল কাশেম, মো: ইনাম উল্লা খান, মো: আল আমিন, মো: রবি উদ্দিন, মো: আলমগীর হোসেন সরদার, মো: সোলেমান হোসেন সবুজ প্রমুখ।নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল শাখার এমন উদ্যোগে খুশি সাধারণ মানুষ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন