English

30 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
- Advertisement -

বড়লেখায় সড়ক দুর্ঘটনারোধে নিসচার সাথে ইমাম-মুয়াজ্জিন পরিষদের একাত্বতা প্রকাশ

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ জাতীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার আয়োজনে আজ ১৭তম কার্যদিবসে সড়ক দুর্ঘটনা রোধকল্পে ও নিরাপদ সড়ক বাস্তবায়নে বিভিন্ন মসজিদের ইমামদের করণীয় সম্পর্কে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

“ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হউক সবার” এ প্রতিপাদ্যে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত ৮ টায় অস্থায়ী কার্যালয়ে নিসচা বড়লেখা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাস্টার খালেদ আহমদের সঞ্চালনায় বিভিন্ন মসজিদের আলেম উলামাদের নিয়ে সড়ক দুর্ঘটনা রোধকল্পে তাদের করনীয় সম্পর্কে মতবিনিময় সভায় বক্তব্য দেন ইমাম মুয়াজ্জিন পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ বদরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা জামিল আহমদ, মাওলানা ইয়াহিয়া, মাওলানা শিহাব উদ্দিন শিবলী, মাওলানা আলী হোসেন, মাওলানা মিসবাহ উদ্দিন, মাওলানা রেজাউল করিম, মাওলানা ফয়েজ উদ্দিন, মাওলানা হোসাইন আহমদ, নিসচা বড়লেখা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সিনিয়র সহ-সভাপতি মার্জানুল ইসলাম, কার্যকরী সদস্য এহসান আহমদ, ছাদিকুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উক্ত সভায় বিভিন্নজন বিভিন্ন মতামত প্রকাশ করে বলেন, সড়কে বেশ অনিয়ম রয়েছে তা দূর করতে আমাদের অনেক ভুমিকা আছে। ইসলামে এর বেশ আলোচনা রয়েছে। সুতরাং আমরা সড়ক দুর্ঘটনারোধে বিশেষ ভূমিকা রাখতে পারি। আমরা জুমাআ ও বিভিন্ন ওয়াজ মাহফিলে মুসল্লীর উদ্দেশ্যে আলোচনা করতে পারি এতে অনেকাংশে সচেতনতা বৃদ্ধি পাবে।

Advertisements

এ বিষয়ে নিসচা নেতৃবৃন্দরা বড়লেখায় সড়ক দুর্ঘটনার কিছু চিত্র তুলে ধরেন পাশাপাশি দ্রুতগতির যানবাহন চালনা, যানবাহনে ওভারলোড যাত্রী বা পণ্য, হেলমেট বিহীন মোটরসাইকেল চালনা, প্রয়োজন ছাড়া হর্ন বাজানো, ইজিবাইকের দৌরাত্য, ফিটনেসবিহীন বাস-ট্রাক ও সিনএনজি দ্রুতগতিতে চালনা, কিছু তরুণ বয়েসের ছেলেরা প্রতিযোগিতা করে গাড়ি চালনা এবং ট্রাফিক আইন না মানাসহ বিভিন্ন কারণে সড়কের মড়কে ঝড়ে যাচ্ছে তাজা প্রান তাই সকলের সম্মিলিত প্রচেষ্টায় জনসচেতনতা বৃদ্ধিতে প্রতি জুমআ ও ওয়াজ মাহফিলে সচেতনতামূলক আলোচনা পেশ করার জন্য ইমামগণের প্রতি তারা অনুরোধ জানান।

মতবিনিময় সভায় ইমামগণ নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা শাখার কার্যক্রমের প্রতি সাধুবাদ জানিয়ে মহৎ উদ্দেশ্যর পাশে থেকে একাত্বতা পোষন করে সড়ক দুর্ঘটনারোধে আন্তরিকভাবে ব্যাপক ভুমিকা রাখবেন বলে আশ্বাস দেন।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন