English

32 C
Dhaka
শনিবার, জুলাই ৬, ২০২৪
- Advertisement -

বড়লেখায় সড়কের ঝুকিপূর্ণস্থানে দুর্ঘটনারোধে নিসচা’র সতর্কতামূলক অভিযান

- Advertisements -
Advertisements

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ বড়লেখা-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের পৌরসভার অন্তর্গত পিচঢালা সড়ক তলিয়ে যাওয়ার ফলে ঝুকিপূর্ণভাবে বিভিন্ন যানবাহন তলিয়ে যাওয়া সড়কের উপর দিয়ে যাতায়াত করছে এবং সেখানে দুটি দুর্ঘটনার খবর পাওয়া গেছে। বিষয়টি জাতীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিক তারা ঝুকিপূর্ণ স্থানে সতর্কতামূলক অভিযান চালান।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, সড়কের কিছুটা নিচের অংশ দিয়ে পাইবের মাধ্যমে পানি নিষ্কাশনের জন্য এক প্রান্ত থেকে আরেক প্রান্তে পানি প্রভাবিত হয়। অতি বৃষ্টির কারণে হঠাৎ দেখা যায় সড়কের উপরে অর্থাৎ পিচ ফাটল ধরে তলিয়ে যায় এবং সেখানে গর্তের সৃষ্টি হয়। যানবাহনগুলো অত্যন্ত ঝুঁকিপূর্নভাবে চলাচল করছে তাছাড়া রাতের অন্ধকারে বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

Advertisements

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে ঝুঁকিপূর্ণ সড়ক দ্রুত মেরামত করতে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোড়ালো দাবি জানান এবং যানবাহনের দৃষ্টি আকর্ষণের জন্য সড়েকের পাশে আপাতত খুটি দিয়ে লাল সংকেতিক চিহ্ন টাঙিয়ে সতর্কতামূলক অভিযান চালানো হয়। এসময় দুর্ঘটনা এড়াতে নিসচা’র সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি আব্দুল আজিজ, কার্যনির্বাহী সদস্য শাহাব উদ্দিন, আব্দুল হামিদসহ অন্যান্যদের নিয়ে প্রত্যেকটি যানবাহনের চালক ও জনসাধারণের অবগতির জন্য প্রচারণা চালানো হয়। পরে জনস্বার্থে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য নিসচা বড়লেখা শাখার ফেসবুক আইডি থেকে লাইভের মাধ্যমে আবেদন জানান নিসচা নেতৃবৃন্দরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন