English

27 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
- Advertisement -

বড়লেখায় জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিসচার স্বেচ্ছায় রক্তদান ও দোয়া মাহফিল

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ জাতীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গণমানুষের মহানায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন এর ৩১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনায় নিসচা বড়লেখা উপজেলা শাখার আয়োজনে স্বেচ্ছায় রক্তদান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

২২ অক্টোবর (মঙ্গলবার) স্বেচ্ছায় রক্তদান ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন নিসচা বড়লেখা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, মাসব্যাপী চলমান কর্মসূচির উদযাপন কমিটির আহ্বায়ক আব্দুল আজিজ, সদস্য সচিব জমির উদ্দিন, যুগ্ন আহবায়ক হালিমাতুন সাদিয়া লিলি, আব্দুল হামিদ, জাকারিয়া আহমদ।

এসময় মরহুমা জাহানারা কাঞ্চনের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় জাবের আহমদ স্বেচ্ছায় রক্তদান সম্পন্ন করেন এবং রাতে উত্তর চৌমুহনী জামে মসজিদে দোয়া মাহফিলে মরহুমা জাহানারা কাঞ্চন থেকে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করেন হযরত মাওলানা হাফেজ লুতফুর রহমান।

Advertisements

উল্লেখ্য, ৩০ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ৩১ তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন