English

27 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০২৪
- Advertisement -

নিসচা সিলেট মহানগরের সাথে হাইওয়ে পুলিশের মতবিনিময়

- Advertisements -

“ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (১৬ অক্টোবর) বিকাল ৩টায় শ্রীরামপুরস্থ হাইওয়ে পুলিশের কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়নের অ্যাডিশনাল ডিআইজি শহিদ উল্লাহ এর সভাপতিত্বে ও নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেল পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম ইকবাল হোসেন, শেরপুর হাইওয়ে থানার ওসি পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ রেজাউল হক, শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) এটিএম মাহমুদুল হক, তামাবিল হাইওয়ে থানার ওসি পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) আব্বাস আলী, জয়কলস হাইওয়ে থানার ওসি পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ হাবিবুর রহমান, সার্জেন্ট বাহারুল সোহাগ, এসআই মনিরুল ইসলাম, টিএসআই মোঃ শাহজালাল মিঞা, এএসআই আব্দুল্লাহ আল নোমান, এটিএসআই আলমগীর হোসেন, এটিএসআই মোঃ ফয়েজ সরকার, এএসআই রুহুল আমিন, এএসআই জাকির হোসেন, নিসচা মহানগরের সহ-সভাপতি কামরুল হোসেন, সহ-সভাপতি ডা: মনির চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, প্রচার সম্পাদক আহসান হাবিব, আইন বিষয়ক সম্পাদক হোসেন আহমদ, মহিলা সম্পাদিকা রুনা সুলতানা, দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক লিয়াকত আলী, যুব বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান, প্রকাশনা সম্পাদক শেখ মো: লায়েক মিয়া, কার্যকরি সদস্য নাজিম উদ্দিন, শমসের আলী, আকবর মিয়া, মনসুর আহমদ, কয়েছ আহমদ সাগর, আনোয়ার হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়নের অ্যাডিশনাল ডিআইজি শহিদ উল্লাহ বলেন, আগামী ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হবে।

Advertisements

তার লক্ষ্য নিয়ে নিসচা মাসব্যাপী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে আমি নিসচা এরকম ভালো কাজের জন্য তাদেরকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, গাড়ি চালানো অবস্থায় চালকরা অনেক সময় মোবাইল ফোনে কথা বলে গাড়ি চালায় যাহা সড়ক দুর্ঘটনার একটি অন্যতম কারণ। গাড়ি চালানো অবস্থায় কখনো মোবাইল ফোন ব্যবহার করা যাবে না। অনেক সময় দ্রুত গতিতে গাড়ি চালিয়ে ওভারটেকিংয়ের চেষ্টা করে যাহা দুর্ঘটনার আরেকটি কারণ। দ্রুত গতিতে গাড়ি চালিয়ে ওভারটেকিং থেকে চালকদের বিরত থাকতে হবে।

হাইওয়ে পুলিশ দ্রুত গতিতে চালানো যানবাহনের গতি নিয়ন্ত্রণ ও হাইওয়ে রোড়ে সিএনজি, ব্যাটারীচালিত অটোরিক্সা ও টমটম হাইওয়ে রোডে চলাচল করে তাদের বিরুদ্ধে ও আইননানুগ ব্যবস্থা গ্রহন করে থাকি। হাইওয়ে পুলিশ সড়ক দুর্ঘটনা রোধে কাজ করে যাচ্ছে। সড়ক দুর্ঘটনা রোধে চালক, যাত্রী, পথচারীসহ সবাইকে সচেতন হতে হবে তা না হলে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব নয়। তিনি বলেন, হাইওয়ে রোড়ে চালকরা দুর পাল্লার গাড়ি দীর্ঘ সময় চালালে অনেক সময় ক্লান্ত হয়ে পড়ে। ঘুম ঘুম ভাব চলে আসে। সে জন্য হাইওয়ে রোডের পাশে চালক ও যাত্রীদের জন্য বিশ্রামের ব্যবস্থা থাকলে ভালো হত। তিনি হাইওয়ে পুলিশের সাথে নিসচাকে একযুগে কাজ করার আহবান জানান।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন