English

29 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০২৪
- Advertisement -

নিসচা দাউদকান্দি শাখার উদ্যোগে গৌরীপুরের ঝুঁকিপূর্ণ ফুটওভার ব্রিজ সংস্কার

- Advertisements -

আলমগীর হোসেন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডে পথচারীদের নিরাপদে সড়ক পারাপারের জন্য নির্মিত ফুটওভার ব্রিজের ঝুঁকিপূর্ণ সিঁড়িগুলো সংস্কারের কাজে এগিয়ে এসেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি উপজেলা শাখা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দিনব্যাপী এই সংস্কারের কাজে নিয়োজিত থাকতে দেখা গেছে দেশের জনপ্রিয় বৃহৎ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি উপজেলা শাখার স্বেচ্ছাসেবী সদস্যদের।

Advertisements

গৌরীপুর ফুটওভার ব্রিজের উত্তর পাশের ১০টি সিঁড়ি (ডেকিং) ঝংকারে ভেঙে গিয়ে বড় বড় ছিদ্র হওয়ায় মারাত্মক ঝুঁকি নিয়েই পথচারীরা প্রতিনিয়ত চলাচল করতেন। সংস্কারের দাবি জানিয়ে একাধিক বার সড়ক ও জনপদ বিভাগকে অবহিত করেন নিসচা সংগঠন। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন অতি শীঘ্রই টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে এর সংস্কার কাজ শুরু করবে। সিঁড়ি উপরের ছাউনিসহ আধুনিক ফুটওভার ব্রিজের আদলে ঢেলে সাজাবে। এছাড়াও ঢাকামুখি যে ডিভাইডার গুলো ভাঙ্গা রয়েছে তার কাজও করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

তবে দুর্ঘটনা এড়াতে ও পথচারীদের নিরাপত্তার কথা বিবেচনা করে নিজস্ব অর্থায়নে নিজ উদ্যোগেই ফুটওভার ব্রিজের ঝুঁকিপূর্ণ সেই ১০টি সিঁড়ি সংস্কার কাজে এগিয়ে আসেন সংগঠনটির সদস্যরা। এমন মানবিক কাজে এগিয়ে আসায় পথচারীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, একুশে পদক প্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ সংগঠনটির সকল সদস্যদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বলেন, বিশেষ করে ফুটওভার ব্রিজটির সিড়িঁগুলো (ডেকিং) অত্যন্ত ঝুঁকিপূর্ণ। দ্রুততম সময়ে এর সংস্কার জরুরি হয়ে পড়েছে বিধায় আমরা নিজস্ব অর্থায়নে ১০টি সিঁড়ির সংস্কার কাজ করে পথচারীদের চলাচল উপযোগী করেছি। সড়ক ও জনপদ বিভাগ শীঘ্রই ফুটওভার ব্রিজটির সংস্কার কাজ শুরু করবেন বলে আমাদের জানিয়েছেন।

Advertisements

এসময় স্বেচ্ছাসেবী কাজে নিয়োজিত ছিলেন, নিসচা দাউদকান্দি উপজেলা শাখার সহ-সভাপতি ডা: মো: সফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সহ সাধারণ সম্পাদক ইব্রাহিম সরকার রাসেল, মহিলা বিষয়ক সম্পাদক মোসাম্মৎ শেলিনা আক্তার ও কার্যকরি সদস্য মো: রাজিব হোসেন জয়।

কুমিল্লা সড়ক ও জনপদ বিভাগের গৌরীপুর অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী মো.সালেহ আহম্মেদ নিসচা’কে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সড়ক বিভাগ কুমিল্লা হতে বর্ণিত ফুটওভার ব্রিজের সংস্কারের উদ্দেশ্যে প্রধান কার্যালয়ে প্রশাসনিক অনুমোদনের জন্য পত্র প্রেরণ করা হয়েছে।

সড়ক ও জনপথ সূত্রে জানা যায়, ২০১৭ সালে ১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে, পথচারিদের জান মালের নিরাপত্তার জন্য রোড সেফটির আওতায় ফুটওভার ব্রিজটি নির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন