English

27 C
Dhaka
সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
- Advertisement -

নিসচা চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে গাছের চারা বিতরণ

- Advertisements -

চট্টগ্রাম জেলা সিমেন্ট ডিলার এন্ড মার্চেন্ট গ্রুপের সভাপতি ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক লায়ন মোঃ হাকিম আলী বলেছেন, নিরাপদ সড়ক নিশ্চিত করা যার যার জায়গা থেকে সবার দায়িত্ব। সড়কে স্বপ্নভঙ্গের যে আর্তনাদ, তা থামাতে সবাইকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে সবাইকে সচেতনতা ও সতর্কতা অবলম্বন করতে হবে।

জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে “ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” প্রতিপাদ্যে ডায়মন্ড সিমেন্টের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে গাছের চারা বিতরণ ও রোপণ কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

Advertisements

হাকিম আলী বলেন, সবাই সতর্ক হলেই দুর্ঘটনা রোধ করা সম্ভব। সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা এবং আইন-কানুন মেনে চলার সংস্কৃতি তৈরি করতে হবে। অন্যথায় সড়কে শৃঙ্খলা ফেরা কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়াবে। তিনি বলেন, সড়কে চলাচল করা গাড়ি খাদে পড়া থেকে রক্ষা ও সড়ক নিরাপদ করতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় সড়কের দুপাশে গাছ লাগাতে হবে। পাশাপাশি প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায়ও গাছ অগ্রণী ভূমিকা পালন করবে।

১৪ অক্টোবর ২০২৪ইং সোমবার দুপুরে কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের ডাঙ্গাচর এলাকায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সহ-সভাপতি ও চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠিত গাছের চারা বিতরণ ও রোপণ কর্মসূচী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ডায়মন্ড সিমেন্টের সেলস্ ও মার্কেটিং বিভাগের জিএম আব্দুর রহিম, কর্ণফুলি উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি মোঃ আজিম উদ্দিন।

Advertisements

সভাপতির বক্তব্যে চৌধুরী ফরিদ বলেন, সড়ক দুর্ঘটনা রোধে আগের তুলনায় মানুষ অনেক সচেতন হচ্ছে। আমরা আশা করি ভবিষ্যতে সবার প্রচেষ্টায় এটি প্রতিরোধ করা সম্ভব হবে। দুর্ঘটনা প্রতিরোধে ও সুশৃঙ্খল সড়কের জন্য সকলের সচেতন হওয়া জরুরী। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে দরকার সাধারণ পথচারী থেকে উচ্চ পর্যায়ে সবার মানসিকতার পরিবর্তন।

সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীবের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডায়মন্ড সিমেন্টের সিনিয়র ম্যানেজার (ব্র্যান্ড) মো. আমান উল্লাহ চৌধুরী, আজিম-হাকিম স্কুলের অধ্যক্ষ মনজুর আলম, কৃষি অফিসার মোঃ আলাউদ্দিন, ফার্মাসিস্ট মোঃ সালাউদ্দিন, নামার বাড়ি সমাজ কল্যাণ পরিষদের সভাপতি লায়ন এম. রমজান আলী রমু, ডাঙ্গাচর শান্তিপূর্ণ একতা সংঘের সদস্য মোঃ আতিক, মোঃ শাহনুর সানি প্রমূখ।

অনুষ্ঠান শেষে ফলজ ও বনজ গাছের চারা আনুষ্ঠানিকভাবে রোপণ এবং বিতরণ করা হয়।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন