English

30 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪
- Advertisement -

নিসচার ইতিহাস বদলে ফেলার অপচেষ্টার প্রতিবাদে বড়লেখায় সুধী সমাবেশ অনুষ্ঠিত

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রেক্ষাপটকে উপেক্ষা, ইতিহাসকে বদলে ফেলা এবং জাতীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে অসম্মান ও তাঁর প্রতি বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে নিরাপদ সড়ক চাই বড়লেখা উপজেলা শাখার আয়োজনে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যা ৬ টায় স্থানীয় রেস্টুরেন্টে নিসচা বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইনুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সিনিয়র সহ-সভাপতি মার্জানুল ইসলাম।

আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন সিনিয়র আইনজীবী গোপাল চন্দ দত্ত, নারী শিক্ষা একাডেমি ডিগ্রী কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোশাররফ হোসেন সবুজ, প্রভাষক মো. নাসির উদ্দিন, বণিক সমিতির কোষাধ্যক্ষ শৈলেন চন্দ্র দেব নাথ, আহমেদ জালাল ফুটবল একাডেমির কোচ মোহাম্মদ ছালেক, আইনজীবী সহকারী গোলাম কিবরিয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন নিসচার উদযাপন কমিটির সদস্য সচিব মো. জমির উদ্দিন, দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক রমা কান্ত দাস, দপ্তর সম্পাদক এনাম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য জাকারিয়া আহমদ, শাহাব উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Advertisements

সুধী সমাবেশে সমাবেশে বক্তারা দেশের কল্যাণে ইলিয়াস কাঞ্চনের অবদানের কথা তুলে ধরেন এবং ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসটি এসেছে যার হাত ধরে যার কর্মের মধ্যদিয়ে সেই জাতীয় নিরাপদ সড়ক দিবসের দিনে সেই মানুষকে বাদ দিয়ে অন্যদের নিয়ে দিবস পালন এটি জাতি হিসেবে লজ্জাকর একটি ঘটনা। কারো অবদানের প্রেক্ষাপটে কোন দিবস রচিত হলে তাঁকে নানা আয়োজনে সম্মান জানানো হয়, অবদানের কথা তুলে ধরা হয়। যেহেতু ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ইলিয়াস কাঞ্চন এবং নিরাপদ সড়ক চাই-এর দাবি ও নিরবচ্ছিন্ন প্রয়াসে এসেছিলো সেকারণে বিগত দিনে যে সরকারই ক্ষমতায় ছিলো এই দিবসে ইলিয়াস কাঞ্চনকে একটা সম্মান জানানো হতো। কিন্তু ব্যাতিক্রম ঘটে গতকাল সরকারি অনুষ্ঠানে।

তারা আরও বলেন, নিরাপদ সড়ক চাই এই আন্দোলনটি ইলিয়াস কাঞ্চন- এর একার হলেও এটা এখন ১৮কোটি মানুষের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। এখন এটা সর্বজনবিদিত। যে স্বার্থন্বেসী মহল নিরাপদ সড়ক চাই এর ইতিহাসকে বদলে দিতে চায়। তাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন