English

27 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
- Advertisement -

ডায়মন্ড সিমেন্ট-নিসচা বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়

- Advertisements -

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ডায়মন্ড সিমেন্টের পৃষ্ঠপোষকতা ও দৃষ্টি চট্টগ্রামের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে ‘ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার’ শীর্ষক দিনব্যাপী আয়োজিত ডায়মন্ড সিমেন্ট-নিসচা আন্তঃ স্কুল বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Advertisements

প্রতিযোগিতায় সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং সরকারি কলেজিয়েট স্কুল রানারআপ হয়। গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদের ডিন ফাইন্যান্স বিভাগের প্রফেসর এস. এম. নসরুল কদির। বিশেষ অতিথি ছিলেন ডায়মন্ড সিমেন্টের জিএম আব্দুর রহিম, দৃষ্টি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মাসুদ বকুল, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মুন্না। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দৃষ্টি চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক মুন্না মজুমদার, বিতর্ক প্রতিযোগিতা কমিটির সহ-সমন্বয়কারী তানভীর আল জাবের, লায়ন আরশাদুর রহমান, সাংবাদিক মোরশেদুর রহমান নয়ন, লায়ন মোহাম্মদ ইব্রাহিম, লায়ন এম. রমজান আলী রমু প্রমুখ।

Advertisements

বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চট্টগ্রামের সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়, সরকারি কলেজিয়েট স্কুল, সরকারি নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয়, বাংলাদেশ মহিলা সমিতি বলিকা, চট্টগ্রাম ক্যান্টমেন্ট পাবলিক স্কুল বিদ্যালয়, বায়েজিদ মডেল স্কুল, অংকুর সোসাইটি বালিকা বিদ্যালয়, সিলভার বেলস গার্লস স্কুলের ৮টি দল। অনুষ্ঠানে বিচারক ছিলেন বিভিন্ন বিতর্ক সংগঠনের সদস্যরা। সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা দেশের জন্য একটি অপ্রত্যাশিত মরণফাঁদ।

একে প্রতিরোধ করতে হলে জনসচেতনতার কোনো বিকল্প নেই। একটি দুর্ঘটনা কেবল একজন মানুষ পর্যন্ত সীমাবদ্ধ থাকে না, দুর্ঘটনায় কবলিত ব্যক্তির সঙ্গে সঙ্গে তার পরিবারেরও অপূরণীয় ক্ষতি হয়ে যায়। এ দুর্ঘটনা কোন এক পক্ষের দ্বারা পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন সমস্যার মূলে সবাইকে সচেতনভাবে কাজ করা। সচেতনভাবে ট্রাফিক আইন মেনে চলাচল করা। সঙ্গে ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ঘটানো। তাহলেই সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব হবে।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন