English

30 C
Dhaka
মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
- Advertisement -

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে চন্দ্রগঞ্জে র‌্যালি ও সমাবেশ সম্পন্ন

- Advertisements -

লক্ষ্মীপুর প্রতিনিধি: ‘‘ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও নিরাপদ সড়ক দিবস-২০২৪ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০টায় “নিরাপদ সড়ক চাই” চন্দ্রগঞ্জ থানা শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের মধ্য দিয়ে সম্পন্ন হয়।

র‌্যালিটি চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারস্থ নিউ মার্কেট থেকে শুরু হয়ে ঢাকা-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়ক পদক্ষিণ করে বাসস্ট্যান্ডে গিয়ে সমাবেশে মিলিত হয়। এসময় চালক-হেলপার ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে নিসচার নেতৃবৃন্দ।

Advertisements

নিসচা- চন্দ্রগঞ্জ থানা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বাবু সমীর কর্মকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব ও সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু।

বিশেষ অতিথির বক্তব্যে আনোয়ার হোসেন বাচ্চু বলেন, নিরাপদ সড়ক আমাদের সবার প্রয়োজন। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তার প্রিয়জনকে হারিয়ে সামাজিক উদ্যোগ হিসেবে এই কার্যক্রম শুরু করলেও আজ তা জাতীয় আন্দোলনে রূপ নিয়েছে। সারাদেশের ন্যায় আমাদের এই এলাকার সড়ক যেন নিরাপদ থাকে, সে লক্ষ্যে আমরা সবাই মিলে কাজ করতে হবে। তিনি বলেন, আমাদের লক্ষ্মীপুর-চৌমুহনী মহাসড়কের অবস্থা খুবই করুন। আমরা প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি দ্রুত সড়ক সংস্কার করার জন্য।

Advertisements

পাশাপাশি গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলবো আপনাদের লেখার মাধ্যমে পত্রিকায় তুলে ধরুন এই করুন পরিস্থিতি। সবার সহযোগিতায় আমরা একটা নিরাপদ সড়ক নিশ্চিত করতে পারবো আশা করি। পাশাপাশি তিনি এ দিবসের সফলতা কামনা করেন। প্রধান অতিথির বক্তব্যে হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমিন বলেন, আজ ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উদযাপন করছি আমরা। সড়ক নিরাপদ করা প্রশাসনের পক্ষে একা সম্ভব হবে না।

এখানে চালক, মালিক, শ্রমিক, জনসাধারণ ও গণমাধ্যম সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করেই সড়ক নিরাপদ করতে হবে। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তার একক সামাজিক আন্দোলন জাতীয় আন্দোলনে রূপান্তর করেছেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- চন্দ্রগঞ্জ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ (কালা মুন্সি), কফিল উদ্দিন ডিগ্রী কলেজের গভর্ণিং বডির সদস্য ও চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য মো. মনিরুল ইসলাম, আলরাজি মেডিকেল সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক ডা. শহীদ উল্যাহ স্বপন, চন্দ্রগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী এনামুল হক রতন, এসএমকে হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক মুজাহিদুল ইসলাম আসিফ, নিসচা-চন্দ্রগঞ্জ থানা শাখার সহ-সাধারণ সম্পাদক মিনহাজুর রহমান বিন্তুু, সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন জুয়েল, চন্দ্রগঞ্জ ব্লাড ফাউন্ডেশনের উদ্যোক্তা রিংকু পাটোয়ারী প্রমুখ। উল্লেখ্য, ১৯৯৩ সালের ২২ অক্টোবর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী বান্দরবানে যাওয়ার পথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

সেই থেকে তিনি নিরাপদ সড়কের দাবিতে এই সামাজিক আন্দোলনের কার্যক্রম শুরু করেন। আজকের দিনে তা জাতীয় আন্দোলনে রূপান্তর হয়েছে, ২০১৮ সাল হতে সরকার এই দিনটিকে জাতীয় নিরাপদ সড়ক হিসেবে পালন করে আসছে।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন