English

27 C
Dhaka
রবিবার, অক্টোবর ২৭, ২০২৪
- Advertisement -

ইলিয়াস কাঞ্চনের প্রতি বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে বড়লেখায় শিক্ষার্থীদের সাথে নিসচার মতবিনিময়

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রেক্ষাপটকে উপেক্ষা, ইতিহাসকে বদলে ফেলা এবং জাতীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে অসম্মান ও তাঁর প্রতি বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে নিরাপদ সড়ক চাই বড়লেখা উপজেলা শাখার আয়োজনে শিক্ষার্থীদের সাথে মত বিনিময় অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যা ৬ টায় স্থানীয় রেস্টুরেন্টে নিসচা বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি আইনজীবী সহকারী গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাস্টার খালেদ আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখছেন, নিসচা উপজেলা সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সিনিয়র সহ সভাপতি মার্জানুল ইসলাম মার্জান, দপ্তর সম্পাদক এনাম উদ্দিন।

এছাড়াও শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখছেন,জাহাঙ্গীর আলম, আবু সাইদ,রাহিন আহমদ, আনিছুল ইসলাম তুহিন,আব্দুর রাহিম,সামছুল আল রুমন, আলী আহসান,তোফায়েল আহমদ,রুবেল আহমদ, আশেয়েফ আহমদ একরাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Advertisements

শিক্ষার্থীদের সাথে মতবিনিময়কালে নিসচা বড়লেখা উপজেলা নেতৃবৃন্দ বলেন,দেশের কল্যাণে ইলিয়াস কাঞ্চনের অবদানের কথা তুলে ধরেন এবং ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসটি এসেছে যার হাত ধরে যার কর্মের মধ্যদিয়ে সেই জাতীয় নিরাপদ সড়ক দিবসের দিনে সেই মানুষকে বাদ দিয়ে অন্যদের নিয়ে দিবস পালন এটি জাতি হিসেবে লজ্জাকর একটি ঘটনা। কারো অবদানের প্রেক্ষাপটে কোন দিবস রচিত হলে তাঁকে নানা আয়োজনে সম্মান জানানো হয়, অবদানের কথা তুলে ধরা হয়। যেহেতু ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ইলিয়াস কাঞ্চন এবং নিরাপদ সড়ক চাই-এর দাবি ও নিরবচ্ছিন্ন প্রয়াসে এসেছিলো সেকারণে বিগত দিনে যে সরকারই ক্ষমতায় ছিলো এই দিবসে ইলিয়াস কাঞ্চনকে একটা সম্মান জানানো হতো। কিন্তু ব্যাতিক্রম ঘটে গত ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসের সরকারি অনুষ্ঠানে।

এসময় শিক্ষার্থীরা বলেন, নিরাপদ সড়ক চাই এই আন্দোলনটি ইলিয়াস কাঞ্চন- এর একার হলেও এটা এখন ১৮ কোটি মানুষের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। এখন এটা সর্বজনবিদিত। যে স্বার্থন্বেসী মহল নিরাপদ সড়ক চাই এর ইতিহাসকে বদলে দিতে চায়। তাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন