English

27 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪
- Advertisement -

ইলিয়াস কাঞ্চনকে অসম্মান ও তাঁর প্রতি বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে বগুড়ায় নিসচার প্রতিবাদ সমাবেশ

- Advertisements -

নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রেক্ষাপটকে উপেক্ষা, ইতিহাসকে বদলে ফেলা এবং নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে অসম্মান ও তাঁর প্রতি বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার আয়োজনে আজ সাতমাতায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নিসচা বগুড়া জেলা শাখার কর্মিরা দাবি জানায় দ্রুত এর যথাযথা ব্যবস্থা গ্রহন যদি বর্তমান সরকার না করে তাহলে সামনের দিনে সারাদেশের সড়কযোদ্ধারা রাস্তায় নেমে আসবে নিজেদের অধিকার সংরক্ষিত রাখার জন্য। নিসচা কর্মিরা বলেন, আমরা কারো রক্তচক্ষুকে ভয়
পাইনি, কোন হুমকিতে মাথা নত করিনি, আগামীতেও করবো না।

Advertisements

সমাবেশে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দরা নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন। এসময় সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ বলেন, ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসটি এসেছে যার হাত ধরে যার কর্মের মদ্ধ্যদিয়ে সেই জাতীয় নিরাপদ সড়ক দিবসের দিনে সেই মানুষকে বাদ দিয়ে অন্যদের নিয়ে দিবস পালন এটি জাতি হিসেবে লজ্জাকর একটি ঘটনা। কারো অবদানের প্রেক্ষাপটে কোন দিবস রচিত হলে তাঁকে নানা আয়োজনে সম্মান জানানো হয়, অবদানের কথা তুলে ধরা হয়। যেহেতু ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ইলিয়াস কাঞ্চন এবং নিরাপদ সড়ক চাই-এর দাবি ও নিরবচ্ছিন্ন প্রয়াসে এসেছিলো সেকারণে বিগত দিনে যে সরকারই ক্ষমতায় ছিলো এই দিবসে ইলিয়াস কাঞ্চনকে একটা সম্মান জানানো হতো। কিন্তু ব্যাতিক্রম ঘটে গতকাল সরকারি অনুষ্ঠানে।

ইলিয়াস কাঞ্চনকে অনুষ্ঠানের সম্মুখ সারিতে বসিয়ে রাখা ছাড়া আর কোন সম্মান দেয়া হয়নি। এবং অনুষ্ঠানে নিসচাকে খাটো করে কতিপয় শিক্ষার্থীদের সম্মুখসারিতে তুলে এনে সেখানে তারা নিয়ে আসে ২০১৮ সালের ছাত্র আন্দোলনের কথা। আমরা নিসচা কর্মিরা মনে করছি এই শিক্ষার্থীদেরকে সরকারের ভেতরে থাকা ফ্যাসিবাদ সরকারের দোসর ও পরিবহন সেক্টরকে যারা লুটেপুটে খেতে চায় তাদের একট পৃষ্ঠপোষকতা রয়েছে। এবং তাদের চাপের মুখে ইলিয়াস কাঞ্চনকে সেখানে কোন বক্তব্য প্রদানের সুযোগ পর্যন্ত দেয়া হয়নি। আমরা এই ঘটনার তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাই।

Advertisements

সমাবেশ থেকে নিসচা কর্মিরা মাননীয় প্রধান উপদেষ্টার প্রতি অনুরোধ জানান, নিরাপদ সড়ক চাই এই আন্দোলনটি ইলিয়াস কাঞ্চন- এর একার হলেও এটা এখন ১৮কোটি মানুষের প্রাণের দাবীতে পরিণত হয়েছে। এখন এটা সর্বজনবিদিত। যে স্বার্থন্বেসী মহল নিরাপদ সড়ক চাই এর ইতিহাসকে বদলে দিতে চায়। আমরা তাদের কঠিন বিচার চাই।

নিসচা বগুড়া শাখার সহ-সভাপতি মাহমুদ শরিফ মিটুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন, দপ্তর সম্পাদক ইমরান তালুকদার নিপু, আইন বিষয়ক সম্পাদক আরমান হোসেন ডলার, সদস্য শাহ কুতুব উদ্দিন বাবু, মমিন, আপেল মাহমুদ, মনু, জান্নাতুল ফেরদৌস, লতিফ মন্ডল, নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুল ইসলাম রানা, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান, শফিউল আলম ডিউ, আসাদুল্লাহ, প্রকাশনা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন