English

27 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০২৪
- Advertisement -

নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার আয়োজনে, স্কুল পর্যায়ে ২য় রাউন্ডের বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন: অত্যন্ত আনন্দঘন পরিবেশে নিরাপদ সড়ক চাই’ (নিসচা) ভৈরব শাখার আয়োজনে আজ ১৬ অক্টোবর বুধবার ভৈরব উপজেলা সম্মেলন কক্ষে হাইস্কুল পর্যায়ে ২য় রাউন্ডের বির্তক প্রতিযোগিতার সেমিফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।

Advertisements

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৪ উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই,(নিসচা) ভৈরব শাখার আয়োজনে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এই বির্তক প্রতিযোগিতার আয়োজন করা হয়, গত ১২ অক্টোবর অনুষ্ঠিত বির্তক প্রতিযোগিতার ১ম রাউন্ডে ০৮ টি হাই স্কুল ও ০৪ টি কলেজ অংশগ্রহণ করেন। আজ ১৬ অক্টোবর বুধবার ২য় রাউন্ডে সেমিফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।

“ট্রাফিক আইনের যথাযথ ব‍্যবহারই পারে সড়ক দুর্ঘটনা কমাতে” এই বিষয়ের উপর কমলপুর হাজী জহির উদ্দিন স্কুল এন্ড কলেজ পক্ষে ও এমবিশন পাবলিক স্কুল বিপক্ষে বিতর্কযুদ্ধে অংশগ্রহন করে কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ‍্যালয় বিজয় লাভ করেন, এবং শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন’ ফাইজা ইসলাম ২য়পর্বে একই বিষয়ের উপর পক্ষে’ ভৈরব উদয়ন স্কুল ও বিপক্ষে ভৈবর আইডিয়াল স্কুল অংশগ্রহন করে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ভৈরব আইডিয়াল স্কুল দল’ বিজয় লাভ করে ফাইনালে জায়গা করে নেন।

Advertisements

শ্রেষ্ঠ বক্তা নিবার্চিত হন দলনেতা সাদিয়া জাহান ভূইঁয়া।নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যকরী সদস্য মোঃ আলাল উদ্দিন এর সভাপতিত্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, ভৈরব উপজেলা সমাজসেবা অফিসার রিফ্ফাত জাহান ত্রপা, আবৃত্তিশিল্পী ও বিতার্কিক ফারহানা বেগম লিপি ও রফিকুল ইসলাম মহিলা কলেজের সাবেক বাংলা বিষয়ের প্রভাষক লতিফা হেলেন মুক্তা।

মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন নিসচার সহ-সাধারন সম্পাদক, রায়পুরা সরকারি আদিয়াবাদ স্কুল এন্ড কলেজের প্রভাষক মোঃ ইমরান হোসাইন।আগামী ২২ অক্টোবর মঙ্গলবার জাতীয় নিরাপদ সড়ক দিবস’ অনুষ্ঠানে, “যাত্রী ও চালকদের অসচেতনা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ”এ বিষয়ের উপর কলেজ পর্যায়ে ফাইনাল রাউন্ডে পক্ষে জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ এবং বিপক্ষে রফিকুল ইসলাম মহিলা কলেজের মাঝে এ বিতর্ক অনুষ্ঠিত হবে। উক্ত বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থী,অভিভাবক ও নিসচার সহযোদ্ধারা উপস্থিত ছিলেন।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন