English

23 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪
- Advertisement -

ইলিয়াস কাঞ্চনকে অসম্মান করার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

- Advertisements -

নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রেক্ষাপট, ইতিহাসকে উপেক্ষা এবং নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জননন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে অসম্মান, তার সাথে বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে নিসচা রাজশাহী জেলা শাখার আয়োজনে একটি শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকাল ১০ টায় রাজশাহী নগরীর সাবেব বাজার জিরো পয়েন্ট মোড়ে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

নিরাপদ সড়ক চাই (নিসচা) রাজশাহী জেলা শাখার সভাপতি এ্যাড. তৌফিক আহসান টিটুর নেতৃত্বে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন রাষ্ট্র সুচিন্তক, সমাজকর্মী, নাগরীক ভাবনার আহ্বায়ক জনাব হাবিবুর রহমান হাবিব, নিসচা রাজশাহী জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম আরিফ, শাবান আলী দিলীপ, কার্যকরী সদস্য লাকী প্রমুখ।

শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, ১৯৯৩ সাল থেকে নিরাপদ সড়ক চাই এর ব্যানারে জননন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সড়ককে নিরাপদ রাখতে, সড়কের শৃঙ্খলা বজায় রাখতে, সড়কে দুর্ঘটনা কমাতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। প্রতি বছরের ২২ অক্টোবরকে রাষ্ট্রীয়ভাবে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়। কিন্তু এ বছর এই দিবসটি জাতীয়ভাবে উদযাপন অনুষ্ঠানে ইলিয়াস কাঞ্চনকে রাখা হয়েছে সাধারণ অতিথির কাতারে। তাকে বিশেষ অতিথি হিসেবে সম্মানিত করা হয়নি। তার কোন বক্তব্য ও প্রস্তাবনা নেওয়া হয়নি।

Advertisements

এবছর নিরাপদ সড়ক চাই এর পক্ষ থেকে তার অনেক প্রস্তাবনা ছিল যা তিনি উক্ত জাতীয় অনুষ্ঠানে উপস্থান করতেন এবং দেশবাসী এতে উপকৃত হতো। কিন্তু এগুলো থেকে দেশবাসী আজ বঞ্চিত হলো। তার এবং সংগঠনের কৃতিত্বকে মূল্যায়ন করা হয় নি। এভাবে ইলিয়াস কাঞ্চনের সাথে বৈষম্যমূলক আচরণ করা হয়েছে এবং তাকে অসম্মানিত করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। আমরা আশঙ্কা করছি নিরাপদ সড়ক চাই এর ৩২ বছরের অর্জনকে কুক্ষিগত ও ছিনিয়ে নেওয়ার অপচেষ্টা চলছে।

আমরা বর্তমান উপদেষ্টা কমিটির উপর আস্থা রাখতে চাই পরবর্তীতে যেন এর পুনরাবৃত্তি না হয়। ইলিয়াস কাঞ্চনকে এবং অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন নিরাপদ সড়ক চাই-কে নিরাপদ সড়ক ইস্যুতে সর্বাধিক গুরুত্বের সাথে দেখা হয়। সেই সাথে জোর দাবী রাখতে চাই ইলিয়াস কাঞ্চনের মত এমন অভিজ্ঞ একজন ব্যক্তিকে সড়ক পরিবহন উপদেষ্টা করা হোক।

নিসচা রাজশাহী জেলা শাখার উপদেষ্টা সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওয়ালিউর রহমান বাবুর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন কার্যকরী সদস্য সবুজ আলী, রুবেল, আখি, আব্দুর রহমান, রুহান, সিরাজুল ইসলাম প্রমুখ।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন