English

25 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪
- Advertisement -

নিসচা মতলব উত্তর উপজেলা শাখা কমিটির অনুমোদন

- Advertisements -

নিরাপদ সড়ক চাই মতলব উত্তর উপজেলা শাখা কমিটির আজ অনুমোদন দেয়া হলো। মোঃ রশিদ আলমকে সভাপতি এবং মামুনুর রশিদকে সাধারন সম্পাদক করে মোট ৩৯ সদস্য বিশিষ্ট এই কমিটি অনুমোদন দেয়া হয়।

Advertisements

কেন্দ্রীয় অফিসে সাংগঠনিক সম্পাদক মো: আব্দুর রহমান এর সুপারিশক্রমে অনুমোদন পত্রে সাক্ষর করেন নিসচা কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও মহাসচিব এস এম আজাদ হোসেন । এরপর কমিটির কর্মিদের হাতে অনুমোদন পত্র তুলে দেয়া হয়। অনুমদোন দেয়াকালে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান লিটন এরশাদ, অর্থ সম্পাদক আনোয়ার হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন খান, প্রকাশনা সম্পাদক আব্দুল রাজ্জাক।

নতুন কমিটির সদস্যদের কেন্দ্র থেকে কিছু দিকনির্দেশনা প্রদান করা হয়। সংগঠনের পরিচালনা নীতিমালা অনুযায়ী এবং কেন্দ্রীয় কার্যকরী পরিষদের নির্দেশনা মোতাবেক সংগঠন পরিচালনা ও কার্যক্রম বাস্তবায়নে নিরাপদ সড়ক চাই (নিসচা) মতলব উত্তর উপজেলা শাখা ২০২৪-২০২৫ মেয়াদের ৩৯ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদকে শর্ত সাপেক্ষে অনুমোদন প্রদান করা হল যাহা নিসচা-এর পরিচালনা নীতিমালা অনুযায়ী পরিচালিত হবে।

শর্ত সমূহগুলো হলো:
বাংলাদেশের জাতীয় দিবস সমূহ নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর ব্যানারে যথাযোগ্য মর্যাদার সাথে পালন করতে হবে। নিসচা কেন্দ্রীয় কমিটি কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের আমন্ত্রণ করা হলে নিজ উদ্যোগে কেন্দ্রীয় অনুষ্ঠানে যোগ দিতে হবে। জাতীয় নিরাপদ সড়ক দিবস ও নিরাপদ সড়ক চাই প্রতিষ্ঠা দিবসসহ অন্যান্য কার্যক্রম কেন্দ্র থেকে পালনের নির্দেশ প্রদান করা হলে তা অবশ্যই পালন করতে হবে। স্থানীয়ভাবে যানবাহন মালিক/ শ্রমিকদের সাথে নিয়মিত সড়ক নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে আলোচনা করে সড়ক দুর্ঘটনার কারণ সমূহ নির্ণয় ও রোধকল্পে যাবতীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। বিভিন্ন স্কুল/ কলেজ/ মাদ্রাসা ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের স্কুল প্রোগ্রামের মাধ্যমে সচেতন করতে হবে এবং স্কুল ও কলেজে নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর শাখা কমিটি গঠনের উদ্যোগ নিতে হবে।

Advertisements

কমিটির সদস্য তালিকা: মো: রশিদ আলম-সভাপতি, বোরহান উদ্দিন প্রধান-সহ-সভাপতি, মো: মাহবুবুল হক-সহ-সভাপতি, মোঃ নিজাম উদ্দিন -সহ-সভাপতি, মোহামদ মামুনুর রশিদ-সাধারণ সম্পাদক, মোঃ আবুল হোসেন-সহ সাধারণ সম্পাদক, মোঃ কামাল হোসেন-সহ সাধারণ সম্পাদক, মো: সজীব হোসেন-সহ সাধারণ সম্পাদক, মোঃ সাইদুল ইসলাম-অর্থ সম্পাদক,কাউসার আলম-সাংগঠনিক সম্পাদক, শফিকুল ইসলাম- দপ্তর সম্পাদক, শামীম-প্রচার সম্পাদক, মো: সালাহ উদ্দিন -প্রকাশনা সম্পাদক, মোঃ জহিরুল ইসলাম- দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক, এ্যাড. মোঃ সফি উদ্দিন-আইন বিষয়ক সম্পাদক, মোঃ আতাউর রহমান-সাংস্কৃতিক সম্পাদক, মো: শাহাদাত হোসেন-সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক, তানজিলা আক্তার-মহিলা বিষয়ক সম্পাদক, মোঃ নাজমুল হক-যুব বিষয়ক সম্পাদক। কার্যকরী সদস্যরা হলেন: ফকর উদ্দিন, অহাম্মদ উল্লাহ, মোঃ মিজানুর রহমান, অদুল কাদির, মোঃ আব্দুছ ছামাদ, মো: আলী আহমদ, মোঃ দেলোয়ার হোসেন, হেলাল সরকার, সাবাবিয়ান আজম, মো ওবায়েদ উল্লাহ, আমির হোসেন, কয়েজ সরকার, রিদওয়ানুল সিরাজ সোহান, শাহেনশাহ পাটোয়ারী, মো. মাসুদুর রহমান, মোঃ সেলিম।

কমিটি অনুমোদন এর আগে নিসচার কেন্দ্রীয় ট্রাফিক ক্যাম্পেইনে কাকরাইল মোরে অংশগ্রহন করে নিরাপদ সড়ক চাই মতলব উত্তর উপজেলা শাখা কমিটির সদস্যবৃন্দরা।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন