English

29 C
Dhaka
মঙ্গলবার, অক্টোবর ১, ২০২৪
- Advertisement -

দেশ গঠনে তরুণদের এগিয়ে আসতে হবে: উপদেষ্টা নাহিদ

- Advertisements -
Advertisements
Advertisements

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, ফ্যাসিবাদ তাড়ানো তরুণদের হাত ধরেই আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠবে। ছাত্ররা বারবার দেশের কল্যাণে রক্ত দিয়েছে, কিন্তু আন্দোলনের সুফল ছাত্ররা সবসময় পায়নি। ছাত্ররা বারবার বঞ্চিত হয়েছে। এবার সুযোগ এসেছে, ছাত্রদের আত্মত্যাগের প্রতিদান দেয়ার। ছাত্ররা শিক্ষাজীবন শেষ করে যেন কর্মসংস্থান করতে পারেন, সেই পরিবেশ সৃষ্টি করতে হবে বলে জানান তিনি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) পবিত্র সিরাতুন্নবী (স.) উপলক্ষে রাজধানীর শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজে পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন উপদেষ্টা।

উপদেষ্টা নাহিদ বলেন, দেশ গঠনে তরুণদের অংশগ্রহণ প্রয়োজন। তরুণদের যোগ্য হয়ে বাংলাদেশকে নেতৃত্ব দিতে হবে।

রাষ্ট্রসংস্কারে সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, সবাই সরকারের প্রতিটি পদক্ষেপের বিষয়ে প্রশ্ন করতে পারবেন এবং জবাবদিহির আওতায় আনতে পারবেন।

বৈষম্যবিরোধী আন্দোলনে শেখ বোরহানুদ্দীন কলেজের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে উল্লেখ করে উপদেষ্টা বলেন, সাহসিকতার অপর নাম শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ। জুলাই-আগস্ট অভ্যুত্থানে এই কলেজের শিক্ষার্থীদের লড়াকু ও সাহসী ভূমিকা আন্দোলনকে বেগবান করেছে।

এর আগে, কলেজ প্রাঙ্গণে বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ শিক্ষার্থী সাইদুল ইসলাম শোভন ও নাদিমুল হাসান এলেমের নাম ফলক উন্মোচন করেন উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ নূরুল হক, পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আল মোজাদ্দেদী আলফেছানী, অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ্-উল-ইসলামসহ অনেকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন