English

25 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪
- Advertisement -

লেফটেন্যান্ট জেনারেল হলেন ২ সেনা কর্মকর্তা, ডিজিএফআই-এ নতুন ডিজি

- Advertisements -

সেনাবাহিনীর মেজর জেনারেল পদমর্যাদার দুই কমর্কতাকে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল করা হয়েছে। এ ছাড়া প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরে (ডিজিএফআই) নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেওয়া হয়েছে।

মেজর জেনারেল থেকে লেফটেন্যান্ট জেনারেল পদোন্নতিপ্রাপ্ত দুই কর্মকর্তা হলেন মো. ফয়জুর রহমান ও মো. মাইনুর রহমান। এদের মধ্যে ফয়জুর রহমানকে সেনা সদরের কোয়ার্টার মাস্টার জেনারেলের (কিউএমজি) দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এতদিন প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) ডিজি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আর মো. মাইনুর রহমানকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) জিওসি করা হয়েছে। তিনি এতদিন ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম সেনানিবাস) জিওসি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এদিকে, ডিজিএফআই-এর নতুন ডিজি হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি কুমিল্লায় ৩৩ পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব পালন করে আসছিলেন।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হলে সেনাবাহিনীর শীর্ষ বেশ কয়েকটি পদে রদবদল আনা হয়। গত ৬ আগস্ট লেফটেন্যান্ট কিউএমজির দায়িত্ব থেকে লেফটেন্যান্ট জেনারেল মজিবুর রহমানকে আর্টডকে পাঠানো হয়েছিল। আর আর্টডকের জিওসি লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরীকে কিউএমজির দায়িত্ব দেওয়া হয়েছিল।

এক মাসের মাথায় গত ১২ সেপ্টেম্বর বাধ্যতামূলক অবসরে পাঠানো হয় আহম্মদ তাবরেজ শামস চৌধুরীকে। আর মজিবুর রহমানকে করা হয় বরখাস্ত। এরপর থেকে পদ দুটি খালি ছিল।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন