English

30 C
Dhaka
বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
- Advertisement -

বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হচ্ছে যে বিচারপতিদের

- Advertisements -

অনিয়ম-দুর্নীতি ও আওয়ামী লীগ সরকারের দোসর হিসেবে কাজ করার অভিযোগ ওঠায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। বিচারপতিদের ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।

Advertisements

এই বিচারপতিদের মধ্যে রয়েছেন– বিচারপতি মো. দিলিরুজ্জামান, বিচারপতি এসসএম মনিরুজ্জামান, বিচারপতি সাহেদ নুরুদ্দিন, বিচারপতি মাসুদ হাসান দোলন, বিচারপতি আমিনুল ইসলাম ও বিচারপতি মো. আক্তারুজ্জামান। তবে এই সংখ্যা আরও বাড়বে বলে সূত্র জানিয়েছে।

Advertisements

বুধবার (১৬ অক্টোবর) সুপ্রিম কোর্টের একাধিক সূত্র থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এর আগে হাইকোর্টের ১২ বিচারপতিকে চায়ের দাওয়াত দেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।

এদিকে বিচারপতিদের অপসারণ দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে হাইকোর্ট প্রাঙ্গণে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছেন ছাত্ররা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, ১২ বিচারপতিকে অপসারণের পাশাপাশি আওয়ামী লীগের আইনজীবীদের অপসারণ করতে হবে। এছাড়াও সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগকে  নিষিদ্ধ করার দাবি জানিয়েছে। দুপুর ২টার মধ্যে দাবি বাস্তবায়ন না হলে হাইকোর্ট ঘেরাও থাকবে।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন