English

27 C
Dhaka
বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
- Advertisement -

ঈদ ও পূজার ছুটি স্থায়ীভাবে বাড়তে পারে

- Advertisements -
আটটি জাতীয় দিবস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার। যে কোনো সময় প্রজ্ঞাপন জারি করা হবে। উপদেষ্টা পরিষদ এ সিদ্ধান্ত নিয়েছে। এদিকে সভায় ঈদুল ফিতর এবং ঈদুল আজহার ছুটি বৃদ্ধির প্রস্তাব দেওয়া হয়েছে।
একই সঙ্গে বাড়তে পারে শারদীয় দুর্গাপূজার ছুটি। ইতোমধ্যে এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় একটি প্রস্তাব দিয়েছে। 

আগামীকাল বৃহস্পতিবার উপদেষ্টা পরিষদের সভা আছে। ওই সভায় এনিয়ে আলোচনা হতে পারে বলে সূত্র জানিয়েছে।

বর্তমানে ঈদের ছুটি তিন দিন। তবে কোনো কোনো বছর নির্বাহী আদেশে তা বাড়ানো হয়েছিল। এ ছাড়া এ বছর পূজা উপলক্ষে বর্তমান সরকার নির্বাহী আদেশে ছুটি এক দিন বাড়িয়েছিল।

ঈদ ও পূজার ছুটি বৃদ্ধির প্রস্তাব আগামীকাল বৃহস্পতিবার উপদেষ্টা পরিষদের সভায় ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদনের জন্য উপস্থাপন করা হতে পারে।
ওই প্রস্তাবে দুই ঈদে ছুটি পাঁচ দিন করে নির্ধারণের প্রস্তাব করা হয়েছে। এ ছাড়া দুর্গাপূজার ছুটি দুই দিন নির্ধারণের প্রস্তাব করা হয়েছে। 

ঐতিহাসিক ৭ মার্চ, ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসসহ আট জাতীয় দিবস বাতিল করছে অন্তর্বর্তী সরকার। আজ বুধবার প্রধান উপদেষ্টার ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

ওই স্ট্যাটাস থেকে জানা যায়, বাতিল হওয়া আটটি দিবসের মধ্যে পাঁচটিই শেখ হাসিনার পরিবারের সদস্যদের জন্ম ও মৃত্যু সংক্রান্ত।
এর মধ্যে ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস, ৫ আগস্ট শেখ হাসিনার ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী, ৮ আগস্ট শেখ হাসিনার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস, ১৮ অক্টোবর শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল দিবস। 
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন