English

32 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
- Advertisement -

ত্বক টানটান রাখতে এই ৫ প্যাক ব্যবহার করুন

- Advertisements -
Advertisements
Advertisements

প্রাকৃতিকভাবে টানটান ত্বক পেতে চাইলে স্বাস্থ্যকর ডায়েট এবং সঠিক উপায়ে ত্বকের যত্ন দুটোই জরুরি। ত্বকে যেন বয়সের ছাপ না পড়ে সেজন্য ঘরেই কিছু ফেস প্যাক বানিয়ে নিতে পারেন। আমাদের ত্বকে থাকা কোলাজেনের মাত্রা বজায় রাখতে সাহায্য করে এসব প্যাক। প্রাকৃতিক উপাদানের তৈরি বলে এগুলোতে নেই কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও। জেনে নিন ত্বক টানটান রাখতে চাইলে ঘরোয়া কোন কোন প্যাক ব্যবহার করবেন।

  1. ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা ফেস প্যাক। হাইড্রেটিং বৈশিষ্ট্য রয়েছে এই ভেষজে। একটি ছুরি বা চামচ ব্যবহার করে পাতা থেকে অ্যালোভেরা জেল সংগ্রহ করে মুখে লাগান। আধা ঘন্টা রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে ত্বক টানটান থাকবে।
  2. পেঁপেতে শক্তিশালী প্রাকৃতিক এনজাইম রয়েছে যা ত্বককে টানটান রাখতে এবং উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে। এক টুকরো পেঁপের সাথে ১ চা চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার এটি ব্যবহার করুন।
  3. শসার ফেসপ্যাক ব্যবহার করতে পারেন ত্বক শীতল রাখার জন্য। শসা ত্বকের ছিদ্র শক্ত করে এবং পুরোপুরি মিশে যায়। একটি শসা মসৃণভাবে ব্লেন্ড করে নিন। এতে এক টেবিল চামচ দই মেশান। আধা ঘন্টার জন্য এই প্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন।
  4. বেসনের মাস্ক ত্বকের মোরা চামড়া দূর করতে সাহায্য করে এবং ত্বক টানটান রাখে। গোলাপজল এবং দইয়ের সাথে ২ চা চামচ বেসন মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এই প্যাকটি প্রতিদিন আধা ঘন্টার জন্য ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে সামান্য পানি লাগিয়ে ঘষে ঘষে উঠিয়ে ফেলুন। এরপর ভালো করে ধুয়ে নিন ত্বক।
  5. ত্বকের তারুণ্য ধরে রাখতে পাকা কলার ফেস প্যাক ব্যবহার করুন। পাকা কলা ম্যাশ করে ১ চা চামচ মধু মিশিয়ে নিন। মাস্কটি ত্বকে লাগান। ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন