English

27 C
Dhaka
শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০২৪
- Advertisement -

বিহারে উৎসব করতে গিয়ে পানিতে ডুবে ৪৬ জনের মৃত্যু

- Advertisements -
Advertisements

ভারতের বিহারে জিতিয়া উৎসব পালন করতে গিয়ে ৪৬ জন পানিতে ডুবে মারা গেলেন। তার মধ্যে ৩৭ জন শিশু এবং চারজন নারী। বিহারে এই জিতিয়া বা জীবিতপুত্রিকা উৎসব পালন করা হয় সন্তানের মঙ্গলকামনায়। সন্তানের সঙ্গে মা উপবাস করে নদী বা পুকুরে স্নান করেন। আর এই স্নান করতে গিয়েই বিহারের বিভিন্ন জায়গায় নদী ও পুকুরে তলিয়ে গেলেন ৪৬ জন।

বিহারের রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্যের ১৫টি জেলা থেকে মৃত্যুর খবর এসেছে। এখনো পর্যন্ত ৪৩টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিদের খোঁজ চলছে। পূর্ব ও পশ্চিম চম্পারণ,আওরঙ্গাবাদ, নালন্দা, কৈমুর, সারণ, বক্সার, সিওয়ান, রোহতাস, পাটনা, বৈশালী, মুজফফরপুর, সমস্তিপুর, গোপালগঞ্জ, আরওয়াল থেকে মৃত্যুর খবর এসেছে।

Advertisements

আওরঙ্গাবাদ থেকে নয়জন, কৈমুর থেকে পাঁচজন, পাটনা থেকে চারজন, দুই চম্পারণ থেকে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, গতবছরও এই উৎসব পালনের সময় ২২ জন মারা গেছিলেন। এই উৎসব পালন করতে গিয়ে নদী বা পুকুরে পবিত্র ডুব দেন মা ও সন্তানরা। সেটা করার সময়ই এতজন মানুষ ডুবে গেলেন।
সারণের জেলাশাসক শ্রীকান্ত শাস্ত্রী জানিয়েছেন, যখন সন্তানসহ মা ও পরিবারের মানুষ নদী ও পুকুরে পবিত্র ডুব দিতে গেছিলেন, তখনই এই ঘটনা ঘটেছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার শোকপ্রকাশ করে জানিয়েছেন, মৃতের পরিবারকে এককালীন চার লাখ টাকা ক্ষতিপূরণ দেয়া হবে। টাকা দেয়ার কাজ শুরু হয়ে গেছে। আটজন মৃতের পরিবারের হাতে টাকা তুলে দেয়া হয়েছে বলে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন