English

27 C
Dhaka
শনিবার, অক্টোবর ২৬, ২০২৪
- Advertisement -

ধর্ষণ-হত্যায় দোষীদের ফাঁসির দাবিতে মমতার সমাবেশ

- Advertisements -
Advertisements

কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্ষণ ও হত্যায় জড়িত অপরাধীদের ফাঁসির দাবিতে শুক্রবার (১৬ আগস্ট) সমাবেশ করেছেন তিনি। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

বিকেলে কলকাতার মৌলালি থেকে ধর্মতলার ডরিনা ক্রসিং পর্যন্ত এক প্রতিবাদ মিছিলে শামিল হন মমতা। এতে যোগ দেন তৃণমূলের নারী সংসদ সদস্য, বিধায়কসহ অন্য নেতারা। এসময় ‘দোষীদের ফাঁসি চাই’ স্লোগান দেন তারা।

Advertisements

সমাবেশে আর জি কর হাসপাতাল ভাঙচুরের জন্য বিজেপি এবং সিপিএমকে দায়ী করেন মমতা। এর আগে, সিবিআইকে তদন্ত শেষ করতে এবং দোষীদের ফাঁসি দেওয়ার জন্য রবিবারের আলটিমেটাম দিয়েছিলেন তিনি।

মমতা বলেন, আমি জনগণের প্রতিবাদকে স্যালুট জানাই। তারা সঠিক কাজ করেছে।

আর জি কর হাসপাতালে পুলিশের ওপর হামলার নিন্দা করেছেন মমতা। তিনি বলেন, ‘সারা রাত ঘুমাইনি। জেগে ছিলাম, কখন শান্তি ফিরে আসবে।’

তদন্ত প্রসঙ্গে মমতা বলেন, ‘আমি চাই না কুৎসা করতে। সিবিআই তদন্ত করছে। বিচারাধীন। আইন হাতে নেবেন না।’

চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনায় বিক্ষোভ করেছে বিজেপি। তাদের অবস্থান ধর্মঘট থেকে রূপা গাঙ্গুলীর মতো নেতাকর্মীদের জোর করে পুলিশের প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়। এছাড়া পশ্চিমবঙ্গজুড়েই বাম দল, চিকিৎসক, সাধারণ শিক্ষার্থীসহ আপামর জনতার বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে। বিক্ষোভ ছড়িয়ে পড়েছে আশপাশের কয়েকটি রাজ্যেও।

এদিকে আগামীকাল শনিবার ভারতজুড়ে চিকিৎসকদের সর্বোচ্চ সংস্থা ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন-আইএমএ দেশের সব চিকিৎসাকেন্দ্রে চিকিৎসকদের কর্মবিরতির ডাক দিয়েছে।

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল আজ কলকাতায় এক সংবাদ সম্মেলনে বলেছেন, ইতিমধ্যে হাসপাতাল ভাঙচুরের ঘটনায় ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও শনাক্ত করে উপযুক্ত শান্তি দেওয়া হবে বলে জানান তিনি।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন