English

24 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪
- Advertisement -

নরওয়েতে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত, একজনের মৃত্যু

- Advertisements -
নরওয়ের ভূমিধসের ফলে একটি ট্রেন লাইনচ্যুত হয়েছে। ট্রেনটিতে ৫৫ জন যাত্রী ছিল। এ দুর্ঘটনায় একজন নিহত এবং চারজন আহত হয়েছে। দেশটির উত্তরাঞ্চলে নর্ডল্যান্ড কাউন্টির ফিনিডফজর্ড গ্রামে বৃহস্পতিবার এ দুর্ঘটনা ঘটে।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।
পুলিশ কর্মকর্তা আরিল্ড ওল্ডমো সম্প্রচারমাধ্যম এনআরকেকে জানিয়েছেন, ট্রেনটি ট্রন্ডহাম থেকে উত্তরাঞ্চলের বোডো শহরের দিকে যাচ্ছিল। পথে ওপর থেকে পড়া পাথরের আঘাতে ট্রেনটি ক্ষতিগ্রস্ত হয়।দুর্ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা গেছে, লোকোমোটিভ ও পাঁচটি বগির প্রথমটি ট্র্যাকের পাশে একটি বাঁক থেকে নিচে পড়ে আছে।
গণমাধ্যমের সঙ্গে কথা বলা প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ট্রেনের সামনে ট্র্যাকে বড় বড় পাথর পড়ে থাকতে দেখা গেছে। 

আরেক পুলিশ কর্মকর্তা বেন্ট আরে আইলার্টসেন সংবাদ সংস্থা এনটিবিকে জানান, দুর্ঘটনায় একজন নিহত হয়েছে এবং চারজনের চিকিৎসা প্রয়োজন। দুর্ঘটনার সময় ট্রেনটিতে ৫৫ জন যাত্রী ছিল। সব যাত্রীকে ট্রেন থেকে নিরাপদে বের করে আনা হয়েছে।এ ছাড়া উত্তর নরওয়ের যৌথ উদ্ধার সমন্বয় কেন্দ্র এক্সে একটি পোস্টে জানিয়েছে, দুর্ঘটনাস্থলে তিনটি হেলিকপ্টার ও জরুরি পরিষেবা সংস্থা পাঠানো হয়েছে।

এদিকে ভূতাত্ত্বিকরা ধ্বংসাবশেষ পরিষ্কারের আগে সেখানকার একটি জরিপ করবেন বলে আশা করা হচ্ছে। পাহাড়ি অঞ্চলের দেশ নরওয়েতে প্রায়ই ভূমিধস হয়, বিশেষ করে বসন্তে যখন তুষার গলে।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন