English

28 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪
- Advertisement -

দুর্ঘটনা কবলিত ট্রাক থেকে পনির চুরি, জার্মান পুলিশ বরখাস্ত

- Advertisements -

পনির বহনকারী একটি ট্রাক দুর্ঘটনায় উল্টে গেলে সেই এলাকার নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছিল জার্মানির এক পুলিশ সদস্যকে। কিন্তু তিনি সেই ট্রাক থেকে পনির চুরি করেছেন বলে তাকে চাকরিচ্যুত করা হয়।

এই সিদ্ধান্ত বাতিলের দাবিতে আদালতে আপিল করেছিলেন ওই পুলিশ সদস্য। কিন্তু মঙ্গলবার রাইনল্যান্ড-প্যালাটিনেট রাজ্যের প্রশাসনিক আদালত তার আপিল খারিজ করে দেন।

Advertisements

আদালত বলেছে, তিনি (ওই পুলিশ সদস্য) পুলিশের একটি মিনিবাস নিয়ে দুর্ঘটনায় পড়া ট্রাকটির কাছে গিয়েছিলেন। এরপর ট্রাকের কাছে থাকা উদ্ধারকারী এক কোম্পানির কর্মীকে ট্রাক থেকে নয়টি ২০ কেজি ওজনের চ্যাদা পনিরের প্যাকেট তার গাড়িতে তুলে দিতে বলেন।

এই পনিরের মূল্য প্রায় ৭০ হাজার টাকা।

আদালত বলছে, নয়টি প্যাকেটের মধ্যে ওই ব্যক্তি পাঁচটি প্যাকেট অফিসে নিয়ে গিয়েছিলেন। আর বাকি চারটি সম্ভবত তার নিজের ও আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবের জন্য নিয়েছেন।

Advertisements

তবে ওই ব্যক্তি অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি চ্যাদা পনির খান না। আর দুর্ঘটনার কারণে শীতলীকরণ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হওয়ায় পনিরগুলো ঠিক অবস্থায় ছিল না। তিনি পনিরগুলো নষ্ট হওয়ার হাত থেকে বাঁচাতে চেয়েছিলেন বলেও দাবি করেন।

অবশ্য আদালত তার এই বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করে বলেছেন, পনিরের দাম কমে গিয়েছিল কিনা সেটি এখানে বিবেচ্য নয়, সেগুলো যেন চুরি না হয় সেটি নিশ্চিত করা তার দায়িত্ব ছিল।

ওই ব্যক্তি পোশাক পরে দায়িত্ব পালনরত অবস্থায় এবং তার কাছে অস্ত্র থাকা অবস্থায় চুরি করেছেন বলে জানিয়েছেন আদালত। “এমন আচরণের কারণে দেশের পুলিশ বাহিনীর সুনাম ক্ষতিগ্রস্ত হয়েছে,” বলেও মনে করছেন আদালত।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন