English

30 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪
- Advertisement -

জামিনে মুক্তি পেলেন ইমরানের স্ত্রী বুশরা বিবি

- Advertisements -

তোশাখানা মামলায় জামিনের প্রায় ৯ মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি। ইসলামাবাদ হাইকোর্ট তোশাখানা মামলায় তার জামিন মঞ্জুরের একদিন পর বৃহস্পতিবার আদিয়ালা জেল থেকে মুক্তি পেলেন তিনি। এ খবর দিয়েছে অনলাইন ডন।

Advertisements

এতে বলা হয়, রাষ্ট্রীয় উপহার কেনাবেচা মামলায় বুশরা বিবি এবং ইমরান খানকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছিল আদালত। এ বছর ৩১শে জানুয়ারি পাকিস্তানের সাবেক ফার্স্ট লেডি বুশরা বিবিকে পুলিশি হেফাজতে নেয়া হয়। এরপর থেকে তিনি আদিয়ালা জেলে বন্দি ছিলেন। একই মামলায় গত বছরের ৫ই আগস্ট থেকে এই কারাগারেই কারাভোগ করছেন ইমরান খান।

Advertisements

১৩ই জুলাই ইমরান ও বুশরা বিবিকে ইদ্দত মামলায় খালাস দেওয়ার পর তোশাখানা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। অবশ্য এক ডজনের বেশি মামলায় ৯ই মে থেকে কারাগারে ছিলেন ইমরান খান। তিনি ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ হচ্ছে, বিদেশি এক নেতার কাছ থেকে উপহার পাওয়া একটি গলার হার, কানের দুল, ব্রেসলেট এবং আংটি সরকারি কোষাগারে জমা না দিয়ে বিক্রি করে অর্থ উপার্জন করেছেন।

এর ফলে কোষাগারের উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেছে পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)। বুধবার তোশাখানা মামলায় বুশরা বিবির জামিন মঞ্জুর করেন ইসলামাবাদ হইকোর্ট। যার ভিত্তিতে একটি বিশেষ আদালত বৃহস্পতিবার বুশরা বিবির মুক্তির আদেশ জারি করে। আদেশটি জারি করেন বিশেষ জজ শাহরুখ আরজুমান্দ।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন