English

27 C
Dhaka
সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
- Advertisement -

ক্ষেপণাস্ত্র হামলায় রয়টার্সের নিরাপত্তা উপদেষ্টা নিহত

- Advertisements -

ইউক্রেনে যুদ্ধের খবর সংগ্রহের কাজে থাকা রয়টার্সের নিরাপত্তা উপদেষ্টা রায়ান ইভানস নিহত হয়েছেন। এ ঘটনায় আরো দুই রয়টার্স সাংবাদিক আহত হয়েছেন। সোমবার (২৬ আগস্ট) এক প্রতিবেদনে রয়টার্স এ সংবাদ জানায়।

প্রতিবেদনে বলা হয়, শনিবার (২৪ আগস্ট) পূর্ব ইউক্রেনের ক্রামতোর্স্ক শহরের হোটেল স্যাফায়ারে ক্ষেপণাস্ত্র হামলা হয়।

Advertisements

সেখানে রয়টার্স দলের সদস্য ও নিরাপত্তা উপদেষ্টা রায়ান ইভানস ছয়জনের একটি দলের সঙ্গে অবস্থান করছিলেন। রয়টার্স এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

সাবেক ব্রিটিশ সেনা কর্মকর্তা ছিলেন ৩৮ বছর বয়সী রায়ান। ২০২২ সাল থেকে ইউক্রেনে কর্মরত ছিলেন তিনি।

হামলার সময় তার সঙ্গে ছিলেন রয়টার্সের আরো ৬ প্রতিনিধি। হাসপাতালে চিকিৎসাধীন দুই সাংবাদিকের মধ্যে একজনের অবস্থা বেশ গুরুতর।

Advertisements

রয়টার্স জানিয়েছে, আমরা জরুরিভাবে ক্রামাতোরস্ক কর্তৃপক্ষের সঙ্গে কাজ করাসহ হামলার বিস্তারিত তথ্য সংগ্রহ করছি। আমরা আমাদের সহকর্মী এবং তাদের পরিবারের পাশে আছি।

ইউক্রেনীয় প্রশাসনের দাবি, সাংবাদিকদের আবাসিক হোটেল টার্গেট করে ক্ষেপণাস্ত্র ছুড়েছে রাশিয়া। দেশটির ভূখণ্ডে গণমাধ্যমকর্মীর মৃত্যুতে শোক জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তিনি দাবি করেছেন, হোটেলটিতে রাশিয়ার ইস্কান্দার ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে, যা ৫০০ কিলোমিটার (৩১০ মাইল) দূরত্বে আঘাত হানতে সক্ষম। তবে জেলেনস্কির এই দাবির বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। এ ছাড়া হোটেলটিতে আঘাত হানা ক্ষেপণাস্ত্রটি রাশিয়া ছুড়েছে কি না সে ব্যাপারে রয়টয়ার্স নিশ্চিত হতে পারেনি।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন