English

32 C
Dhaka
সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
- Advertisement -

ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত

- Advertisements -
৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় গাজায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫ হাজার ৩০৩ জনে দাঁড়িয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আরো ৭৯ হাজার ২৬১ জন আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন। অ্যাম্বুল্যান্স ক্রু এবং উদ্ধারকর্মীরা তাদের কাছে পৌঁছাতে পারছে না।
বৃহস্পতিবার (১৬ মে) তাদের লাইভ প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আলজাজিরা।

গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ৩১ জন নিহত ও ৫৬ জন আহত হয়েছে। এদিকে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োহাভ গ্যালান্ট বৃহস্পতিবার (১৬ মে) এ ব্যাপারে একটি বিবৃতি দিয়েছেন। এতে তিনি বলেছেন, ‘রাফাতে আমাদের অভিযান অব্যাহত থাকবে এবং সেখানে আরো সেনা প্রবেশ করবে।

রাফাহতে বেশ কয়েকটি সুড়ঙ্গ ধ্বংস করা হয়েছে। সামনে আরো সুড়ঙ্গ ধ্বংস করা হবে।’ 

ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী আরো বলেছেন, ‘আমাদের অভিযানের তীব্রতা বাড়বে। হামাস এমন কোনো সংগঠন নয়, যেটি পুনর্গঠিত হতে পারবে।তাদের কোনো রিজার্ভ সেনা নেই। তাদের অস্ত্র তৈরির সক্ষমতা নেই। অস্ত্র সরবরাহের ব্যবস্থা নেই এবং যারা (হামাসের যোদ্ধা) আমাদের হামলার শিকার হচ্ছে, তাদের চিকিৎসা দেওয়ার সক্ষমতা নেই। যার ফলাফল হলো- আমরা তাদের ক্লান্ত করে ছাড়ব।’

ইসরায়েলের সেনারা এখন মূলত হামলা চালাচ্ছে গাজার জাবালিয়ার শরণার্থীশিবিরে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, জাবালিয়ায় ইসরায়েলি বাহিনীর হামলায় বেশ কয়েকজন বেসামরিক মানুষ আহত ও নিহত হয়েছেন। 
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন