English

23 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪
- Advertisement -

পেনাল্টি ছাড়া গোল কার বেশি, মেসি নাকি রোনালদোর

- Advertisements -

নাসিম রুমি: লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দুজনই ফুটবলে নিজেদের গোধূলিবেলা পার করছেন। কিন্তু শেষটাতে এসেও এতটুকু মলিন নন তাঁরা। একদিকে নিজেদের রেকর্ডের ভান্ডার যেমন ভরিয়ে তুলছেন, তেমনি একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াইও অব্যাহত রেখেছেন।

Advertisements

ফুটবলের এই দুই মহাতারকা প্রতিনিয়ত মাঠে নেমে প্রমাণ দিয়ে চলেছেন নিজেদের সামর্থ্যের। এগিয়ে যাওয়ার পথে বয়স কিংবা চোটও আটকাতে পারছে না মেসি-রোনালদোকে।

এ দুজনের নানামুখী লড়াইয়ে এবার গোলের একটি রেকর্ডে রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি। রেকর্ডটি হচ্ছে পেনাল্টি ছাড়া গোলের রেকর্ড। পাল্টাপাল্টি রেকর্ড দখলের এই লড়াইয়ে পেনাল্টিবিহীন গোলে সবার ওপরে ছিলেন রোনালদো। কিন্তু নিউ ইংল্যান্ডের বিপক্ষে ইন্টার মায়ামির হয়ে হ্যাটট্রিক করে রোনালদোকে ছাড়িয়ে গেছেন মেসি।

Advertisements

নিজের ক্যারিয়ারে ১২৪৫ ম্যাচে রোনালদো গোল করেছেন ৯০৭টি। যেখানে তিনি পেনাল্টিতে গোল করেছেন ১৬৮টি। অর্থাৎ রোনালদো ৭৩৯ গোল করেছেন পেনাল্টি ছাড়া। বিপরীতে ১০৭৮ ম্যাচে মেসি গোল করেছেন ৮৪৯টি। এই গোলের মধ্যে ১০৯টি গোল তিনি করেছেন পেনাল্টি থেকে, অর্থাৎ মেসির পেনাল্টিবিহীন গোল সংখ্যা ৭৪০টি।

মেসির পেনাল্টি ছাড়া গোল ছিল ৭৩৭টি। তবে মায়ামির ৬-২ গোলের জয়ে ১০ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করে রোনালদোকে পেরিয়ে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক, যা তাঁকে পেনাল্টি ছাড়া গোল করা খেলোয়াড়দের মধ্যে সবার ওপরে তুলে দিয়েছে।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন