English

33 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের দল ঘোষণা

- Advertisements -

নাসিম রুমি: আসন্ন ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে খুব একটা ছন্দে নেই পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। টানা ব্যর্থতায় বিশ্বকাপের মূল পর্বে সেলেসাওদের অংশগ্রহন নিয়েও জেগেছে শঙ্কা। ক্লাবের হয়ে দুর্দান্ত খেললেও জাতীয় দলের হয়ে সেরাটা দিতে পারছেন না ভিনিসিয়াস-রদ্রিগোর মতো তারকা ফুটবলাররা। এমতাবস্থায় আগামী মাসে চিলি ও পেরুর মুখোমুখি হবে দরিভাল জুনিয়রের শিষ্যরা। সেই দুই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল।

গতকাল শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ২৩ সদস্যের দল ঘোষণা করা হয়। যেখানে প্রথমবারের মতো ডাক পেয়েছেন লেফট ব্যাক ভিনিসিয়াস আবনার ও স্ট্রাইকার ইগোর জেসুস। এবারের বিশ্বকাপ বাছাই পর্বে এখন পর্যন্ত আট ম্যাচ খেলে চারটিতেই হেরেছে ব্রাজিল। মাত্র ৩ ম্যাচে জয় পেয়েছে। বিশ্বকাপ বাছাই পর্বে এতো বাজে শুরু আর কখনোই করেনি ব্রাজিল।

Advertisements

এমন পরিসংখ্যান মাথায় নিয়ে আগামী ১১ অক্টোবর চিলির বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এর ঠিক পাঁচ দিন পর ১৬ তাদের প্রতিপক্ষ পেরু। অবশ্য এই দুই দলের বিপক্ষে পরিসংখ্যানে বেশ এগিয়ে ব্রাজিল। দুই দলের সঙ্গে খেলা ১৭ ম্যাচে মধ্যে ব্রাজিল জিতেছে ১৩টি। আর ৩ ম্যাচ ড্র ও এক ম্যাচে জিতেছে চিলি।

অন্যদিকে, ব্রাজিল ও পেরু মুখোমুখি হয়েছে ১৬ বার। সেলেসাওরা জিতেছে ১২টি ম্যাচ, পেরুর জয় দুই ম্যাচে, বাকি দুই ম্যাচ ড্র হয়েছে।

ব্রাজিলের ২৩ সদস্যের স্কোয়াড:

Advertisements

গোলরক্ষক: অ্যালিসন বেকার, বেনতো ও এডারসন।

রক্ষণভাগ: দানিলো, ভ্যান্ডারসন, আবনার, গিয়ের্মে আরানা, এডার মিলিতাও, গাব্রিয়েল মাগালিয়ায়েস, মারকুইনহোস, গ্লিসন ব্রেমার।

মিডফিল্ডার: আন্দ্রে, গেরসন, ব্রুনো গুইমারেস, লুকাস পাকেতা, রদ্রিগো

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন