English

30 C
Dhaka
শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
- Advertisement -

২৬ সেপ্টেম্বর নিয়ে কেন এত আলোচনা, কি হবে ঐ দিন?

- Advertisements -
Advertisements
Advertisements

আগামী ২৬ সেপ্টেম্বর নিয়ে গুঞ্জন ও আলোচনা বেড়েই চলেছে। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এ তারিখ নিয়ে একের পর এক পোস্ট, ভিডিও এমনকি রিলস দেখা যাচ্ছে। কেউ কেউ এ নিয়ে মিম বা রসিকতা করলেও অনেকে শঙ্কা প্রকাশ করছেন। জানার বিষয় কি হবে ওইদিন?

২৬ সেপ্টেম্বরের পেছনের কাহিনী
টেলিগ্রামভিত্তিক একটি গেমিং বট ‘হামস্টার কমব্যাট’ নামের গেমটিতে বিভিন্ন টাস্ক পূরণ করে ও ট্যাপের মাধ্যমে গেমের নিজস্ব কারেন্সি (যেমন কয়েন বা কি) অর্জন করা যায়। গেমটির প্রচারণা চলছে, ২৬ সেপ্টেম্বর এই কয়েনগুলোকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করা যাবে। যদিও এই দাবির সত্যতা যাচাই করা যায়নি।

গেমিং প্ল্যাটফর্ম ছাড়াও, হামস্টার কমব্যাট মূলত টিকটক ও অন্যান্য সামাজিক মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। যদিও কেউ কেউ বলছেন, টেলিগ্রামে এমন আরো অনেক গেম আছে যেগুলো মাঝেমধ্যে তাদের গেম কারেন্সিকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরের সুযোগ দিয়ে থাকে। তবে এই গেমটি টিকটকের মাধ্যমে সবচেয়ে বেশি পরিচিত হয়েছে।

সমালোচনা ও সন্দেহ
অনেকেই এই ধরনের গেমস নিয়ে সন্দেহ প্রকাশ করছেন। তারা বলছেন, ‘যদি এভাবে কোটিপতি হওয়া যেত, তাহলে কেউ আর কাজ করত না!’ তারা আরো যুক্তি দিয়েছেন, যদি হামস্টারের ৩০০ মিলিয়ন ফলোয়ারকে মাত্র ২ ডলার করেও দেয়া হয়, তাহলে যে বিপুল অঙ্কের অর্থের প্রয়োজন, তা আসলে বাস্তবসম্মত নয়।

তবে ভয়ের কিছু নেই
এই গেমের গেমাররা নানা রকম আশা ও জল্পনা তৈরি করলেও, সামাজিক যোগাযোগমাধ্যমের আলোচনায় বিষয়টি কখনো আতঙ্ক, কখনোবা কৌতূহল সৃষ্টি করছে। তবে এত গুঞ্জনের মধ্যেও এটা নিশ্চিত যে, ২৬ সেপ্টেম্বর নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কোনো সুনির্দিষ্ট কোন কারণ নেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন