English

31 C
Dhaka
শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
- Advertisement -

১৭ কেজির বিড়াল এখন ফিগার ঠিক রাখতে করছেন ডায়েট!

- Advertisements -

প্রথম দেখায় মনে হবে এটি একটি ছোটখাটো পান্ডা। ভুল ভাঙবে আরেকটু কাছে গেলেই। বিশাল দেহি এ বিড়ালটির ওজন ১৭ কেজি। যা চার বছরের একটি বাচ্চার সমান। দানবীয় দেহের কারণে পোষা এই প্রাণীটি সাড়া ফেলেছে গোটা বিশ্বে।

Advertisements

সম্প্রতি রাশিয়ার একটি হাসপাতালের বেসমেন্টে এই বিড়ালের সন্ধান মিলেছে। উদ্ধারকারীরা প্রথমে বিড়ালটি দেখার পরই চমকে যান। তারা আগে কখনো এত বড় বিড়াল দেখেনি।

উদ্ধারকারীরা ধারণা করছেন, হাসপাতালের উদ্ধার কর্মীরা বিস্কুট ও স্যুপ দিয়ে বিড়ালটিকে আপ্যায়ন করত। কমতি ছিল না কোনো আদর যত্নের। ফলে চলাফেলা না করে আয়েশি ভঙ্গিতে শুধু খেয়েছে আর মোটা হয়েছে।

অতিরিক্ত স্বাস্থ্যের কারণে বেশ স্বাস্থ্যঝুঁকিতে পড়ে গেছে বিড়ালটি। এখন তাকে আগের ফিগারে ফিরিয়ে আনতে নেওয়া হয়েছে পশু আশ্রয়কেন্দ্রে। মেনে চলতে হচ্ছে কঠিন ডায়েট। শুধু তাই নয়, করতে হচ্ছে শারীরিক কসরতও।

Advertisements

এ সম্পর্কে ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সানের এক প্রতিবেদনে বলা হয়, নিজের জন্য আদর্শ ওজন সাড়ে চার কেজিতে পৌঁছাতে ম্যাক্স নামের বিড়ালটিকে কমাতে হবে আরও ৭০ শতাংশ ওজন। তাই বেশ কয়েক মাস ডায়েটের মধ্য দিয়ে যেতে হবে দানবীয় এই বিড়ালটিকে।

প্রাণীর প্রতি ভালোবাসা থেকে মাত্রাতিরিক্ত খাবার খাওয়ানোর নজির এটাই প্রথম নয়। জানা গেছে, এ বছরের জুলাইয়ে বেশি খাইয়ে নিজের পোষা কুকুরকে মেরে ফেলে এক নারী। পরে তাকে দুই মাসের জেল দেন নিউজিল্যান্ডের আদালত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন