English

27 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
- Advertisement -

মুক্তির আগেই ১ হাজার কোটি আয় ‘পুষ্পা ২’-এর!

- Advertisements -

নাসিম রুমি: করোনা পরবর্তী সময়ে মুক্তিপ্রাপ্ত ছবিগুলির মধ্যে সবচেয়ে সফল ছিল ‘পুষ্পা’। এবার ছবিটির সিক্যুয়েল বক্স অফিসে নতুন নজির সৃষ্টি করতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisements

আগামী ডিসেম্বরে দেশ জুড়ে মুক্তি পাচ্ছে আল্লু অর্জুন অভিনীত ছবিটি। কিন্তু, তার আগেই ছবি থেকে নির্মাতারা ১ হাজার কোটি রুপি আয় করে ফেলেছেন বলে খবর। ছবি মুক্তির আগেই ছবির বিভিন্ন স্বত্ব বিক্রি করে বিনিয়োগ করা টাকা ঘরে তুলতে সক্ষম হয়েছেন নির্মাতারা। ফলে এই ছবি যে মুক্তির আগেই ‘ব্লকবাস্টার’, তা বলাই যায়।

সূত্রের খবর, ৫০০ কোটি রুপি বাজেটে তৈরি হয়েছে ‘পুষ্পা ২’। কিন্তু এখনও পর্যন্ত এই ছবি প্রযোজনা সংস্থার ঘরে তার দ্বিগুণ টাকা ফিরিয়ে দিয়েছে।

একটি সমীক্ষায় দাবি করা হয়েছে, প্রেক্ষাগৃহে বিভিন্ন ভাষায় ‘পুষ্পা ২’ প্রদর্শনের স্বত্ব নির্মাতারা ৬৬০ কোটি রুপিতে বিক্রি করেছেন। এর মধ্যে তেলুগু ভাষার স্বত্ব বিক্রি করা হয়েছে ২২০ কোটিতে। ছবির হিন্দি সংস্করণের স্বত্ব বিক্রি করা হয়েছে ২০০ কোটি রুপিতে। অন্য দিকে, তামিল ভাষার জন্য নির্মাতারা নিয়েছেন ৫০ কোটি এবং আন্তর্জাতিক পরিবেশনার স্বত্ব বিক্রি করা হয়েছে ১৪০ কোটি রুপি।

Advertisements

এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে, এই ছবির ওটিটি, স্যাটেলাইট এবং সঙ্গীতের স্বত্ব বিক্রি হয়েছে মোট ৪২৫ কোটি রুপি। একটি ওটিটি মাধ্যম ছবিটি ২৭৫ কোটিতে কিনেছে। ছবির সঙ্গীত এবং স্যাটেলাইট স্বত্ব বিক্রি করা হয়েছে যথাক্রমে ৬৫ কোটি এবং ৮৫ কোটি।

ইদানীং ছবি মুক্তির আগে তার স্বত্ব বিক্রি হয়ে যাওয়া নতুন ঘটনা নয়। তবে দাবি করা হচ্ছে, এখনও পর্যন্ত মুক্তির আগে কোনও ভারতীয় ছবি ‘পুষ্পা ২’-এর মতো ব্যবসা করতে পারেনি। মুক্তির পর ছবিটি যে দেশের বক্স অফিসে নতুন নজির গড়তে পারে, সেই দাবিও করছেন সিনেমা ব্যবসা বিশেষজ্ঞদের একাংশ। শেষ পর্যন্ত ছবির ব্যবসার পরিমাণ কী হয়, সে দিকে নজর থাকবে।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন