English

29 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪
- Advertisement -

টলিউডের চিরসবুজ পোস্টার বয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

- Advertisements -

নাসিম রুমি: প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (জন্ম: ৩০ সেপ্টেম্বর ১৯৬২) একজন বাঙালি চিত্রাভিনেতা। প্রায় দুইদশকেরও বেশি সময় ধরে তিনি পশ্চিমবঙ্গের বাংলা চলচ্চিত্রের নায়ক হিসাবে শীর্ষস্থানে আছেন।

Advertisements

প্রসেনজিৎ শিশুশিল্পী হিসাবে প্রথম অভিনয় করেন তার বাবা বিশ্বজিৎ পরিচালিত ১৯৬৮ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত ছবি ছোট্ট জিজ্ঞাসাতে। ১৯৮৩ খ্রিষ্টাব্দে দুটি পাতা ছবিতে প্রথম নায়ক হিসাবে তার আত্মপ্রকাশ ঘটে । ১৯৮৭ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত ছবি অমর সঙ্গী তার সব থেকে হিট ছবিগুলির মধ্যে অন্যতম।

প্রসেনজিৎ ১৯৮৯ খ্রিষ্টাব্দে ডেভিড ধাওয়ানের পরিচালনায় আঁধিয়া এবং ১৯৯১ খ্রিষ্টাব্দে মেহুল কুমারের পরিচালনায় মিত মেরে মন কে বলে দুটি হিন্দি ছবিতে নায়ক হিসাবে অভিনয় করেন । কিন্তু কোনো ছবিই সফলতা লাভ করেনি ।

Advertisements

প্রসেনজিৎ ঋতুপর্ণ ঘোষ পরিচালিত উনিশে এপ্রিল, উত্সব, চোখের বালি, দোসর, খেলা এবং দ্য লাস্ট লিয়র ছবিতে অভিনয় করেছেন । এর মধ্যে দ্য লাস্ট লিয়র ছবিটি ছিল তার অভিনীত একমাত্র ইংরেজি ছবি এবং এই ছবিতে তিনি অমিতাভ বচ্চনের সাথে অভিনয় করেন।

তিনি তপন সিন্‌হা পরিচালিত আতঙ্ক, তরুণ মজুমদার পরিচালিত পথভোলা, বুদ্ধদেব দাশগুপ্ত পরিচালিত স্বপ্নের দিন ছবিতে অভিনয় করেন। জন্মদিন উপলক্ষে তার সহকর্মীরা একাধিক উৎসবের আয়োজন করেছেন।গতকাল রাত থেকেই উৎসবের আয়োজন শুরু হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্বামীসহ আটক সাবেক এমপি হেনরী

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন