English

32 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
- Advertisement -

জুলিআন মুরের চার দশক

- Advertisements -
Advertisements

হলিউডে ৪০ বছর পূর্ণ করলেন জনপ্রিয় অভিনেত্রী জুলিআন মুর। সুদীর্ঘ চার দশক ধরে নিজের অভিনয়শৈলি দিয়ে দর্শকদের বিমোহিত করে আসছেন এই তারকা।

Advertisements

সম্প্রতি জনপ্রিয় গনমাধ্যম ‘পিপল’-এর নতুন সংখ্যায় নিজের চার দশকের অভিনয় জীবন নিয়ে কথা বলেছেন জুলিআন। অভিনেত্রীর মতে, এটি বিস্ময়কর যে তিনি গত চার দশক ধরে ধারাবাহিকভাবে কাজ করছেন হলিউডে!

নিজের চার দশকের ক্যারিয়ার সম্পর্কে জুলিআন বলেন, ‘আমি বিশ্বাস করতে পারছি না যে আমি আসলে দীর্ঘ সময় ধরে অভিনয় করছি। সত্যিই আমার ভাগ্য ভালো ছিল।’

১৯৮৫ সালে আমেরিকান ধারাবাহিক অপেরা ‘এজ দ্য ওয়ার্ল্ড টার্নস’ দিয়ে নিজের অভিনয় জীবন শুরু করেছিলেন জুলিআন মুর। ১৯৮৮ সালে তার অভিনয়ের জন্য ডেটাইম এমি জেতার পর, মুর ছোট ছোট ভূমিকায় অভিনয় করেন। এরপর ১৯৯২ সালে ‘দ্য হ্যান্ড দ্যাট রকস দ্য ক্র্যাডল’ এবং পরের বছর ‘দ্য ফিউজিটিভ’-এর মতো সিনেমাগুলোতে সুযোগ পান অভিনেত্রী।

তিনি তার প্রজন্মের সবচেয়ে বিখ্যাত অভিনেত্রীদের একজন। তিনি পাঁচটি অস্কার মনোনয়ন অর্জন করেছেন এবং একবার অস্কার জিতেছেন। ২০১৪ সালের ড্রামা ‘স্টিল অ্যালিস’-এ আলঝেইমার রোগে আক্রান্ত নারীর চরিত্রে অভিনয় করে অস্কার জিতে নেন অভিনেত্রী।

নিজের এই দীর্ঘ ক্যারিয়ারের প্রসঙ্গে জুলিআন তার কঠোর পরিশ্রম করার ইচ্ছাকে তার সাফল্যের রহস্য হিসেবে অভিহিত করেছেন। অভিনেত্রীর মতে, কঠোর পরিশ্রম তাকে ইন্ডাস্ট্রিতে টিকিয়ে রেখেছে। সেই সঙ্গে কাজ করার ইচ্ছা তাকে নিয়মিত প্রফুল্ল রাখে। তিনি অভিনয় পছন্দ করেন বলেই চার দশক ধরে নিজেকে সম্পৃক্ত রাখতে পেরেছেন ইন্ডাস্ট্রির সাথে। সেই সঙ্গে তিনি ধন্যবাদ জানিয়েছেন তার সহ-অভিনেতা, কলাকুশলী ও নির্মাতাদের। তাদের সহযোগিতায় এই সুদীর্ঘ পথ পাড়ি দেওয়া সম্ভব হয়েছে বলে মনে করেন অভিনেত্রী।

ব্যক্তি জীবনে মুর পরিচালক বার্ট ফ্রুন্ডলিচকে বিয়ে করেছেন এবং তাদের সংসারে দুটি সন্তান রয়েছে যাদের নাম লিভ (২০) এবং ক্যালেব (২৫)।

সামনে অভিনেত্রীকে দেখা যাবে থ্রিলার ফিল্ম ‘শার্পার’-এ। অ্যাপল টিভি প্লাসের আসন্ন এই থ্রিলার চলচ্চিত্রটি অ্যাপল টিভিতে ১৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে। এতে জুলিআন মোরের সঙ্গে আরো অভিনয় করেছেন সাবাস্টিয়ান স্ট্যান, জাস্টিস স্মিথ ও ব্রিয়ানা মিডেলটন। সিনেমাটি পরিচালনা করেছেন বেঞ্জামিন ক্যারন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন