English

27 C
Dhaka
শনিবার, অক্টোবর ৫, ২০২৪
- Advertisement -

আমি অভিনেতাই হতে চেয়েছি: জাহিদ হাসান

- Advertisements -

নাসিম রুমি: দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় কাজ উপহার দিয়ে সবার প্রিয় অভিনেতা জাহিদ হাসান। ছোট ও বড় পর্দার সমান নন্দিত এই অভিনেতা একের পর এক ভিন্নধর্মী চরিত্রে নিজেকে প্রকাশ করেছেন। পৌঁছে গেছেন অনন্য উচ্চতায়। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুণী এই অভিনেতার আজ জন্মদিন।

Advertisements

জীবনের ৫৭ বসন্ত কাটিয়ে আজ ৫৮ বছরে পা রাখলেন এই তারকা। ১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন তিনি। ৯০ দশক থেকে দেশের প্রথম সারির অভিনেতাদের একজন তিনি।

Advertisements

শৈশব থেকে নাটক এবং যাত্রা উপভোগ করা জাহিদের উচ্চমাধ্যমিকে পড়াকালে মাথায় ঢোকে মঞ্চনাটকের ভূত। তখন থেকেই মঞ্চনাটকের মানুষদের সঙ্গে শুরু হয় তার মেলামেশা। তাদের কাছে শুনেছিলেন-যারা থিয়েটারকে ভালোবাসবে, মঞ্চ ঝাড়ু দেবে, লেগে থাকবে, তারাই এক সময় ভালো করবে। জাহিদ হাসান বলেন, ‘মা-বাবা চাইতেন আমি ডাক্তার হই, কিন্তু আমার ইচ্ছা ছিল অভিনেতা হওয়ার। থিয়েটারকর্মীদের কথা শুনে আমি থিয়েটারে আসতাম, পুরো হলরুম নিজ হাতে মুছতাম। অভিনয়টা তখন থেকেই ভালো লাগত। শত বাধা সত্ত্বেও লেগে থাকতাম। এমনও দিন গেছে, শুধু রিহার্সাল আর রিহার্সাল করে গেছি।’

জন্মদিনের অভিব্যক্তি সম্পর্কে তিনি বলেন, ‘প্রত্যেক জন্মদিনেই মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করি বাবা-মা দুজনেই যেহেতু বেঁচে নেই। তাদের জন্য দোয়া করি আর জম্মদিন এলে নিজের সঙ্গে বোঝাপড়া করি যে ভুলগুলো ইতিপূর্বে করেছি তা যেন আর না করি শুদ্ধতা আর সুন্দরের চর্চায় যেন বাকি জীবন কাটাতে পারি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন