English

30 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
- Advertisement -

দেড় বছরে অক্ষয়ের ৫ সিনেমা: লোকসান ৫৩৮ কোটি টাকা

- Advertisements -

নাসিম রুমি: বলিউডের জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। গত দেড় বছরে তার অভিনীত পাঁচটি সিনেমা মুক্তি পেয়েছে। এ তালিকায় রয়েছে— সেলফি, ওএমজি টু, মিশন রানিগঞ্জ, বড় মিয়া ছোট মিয়া, সারফিরা। কিছুদিন আগে মুক্তি পেয়েছে ‘সারফিরা’ সিনেমা। এটিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। অর্থাৎ গত দেড় বছরে মোটা অঙ্কের টাকা লোকসান গুনেছেন অক্ষয়ের সিনেমার প্রযোজকরা।

গত দেড় বছরে প্রায় ৩৮৪ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫৩৮ কোটি ৫২ লাখ টাকার বেশি) লোকসানের মুখে পড়েছেন অক্ষয় কুমারের প্রযোজকরা। এর মধ্যে তার অভিনীত একটি সিনেমা সফল হয়েছে। চলুন জেনে নিই, গত দেড় বছরে মুক্তি পাওয়া অক্ষয় কুমারের সিনেমার বাজেট ও আয়।

Advertisements

সেলফি
অক্ষয় কুমার অভিনীত ‘সেলফি’ সিনেমা গত বছরের ২৪ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। রাজ মেহতা পরিচালিত সিনেমাটি নির্মাণে ব্যয় হয় ১০০ কোটি রুপি। কিন্তু মুক্তির পর এ সিনেমাও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। সিনেমাটি মোট আয় করে ২৩ কোটি রুপির বেশি।

মিশন রানিগঞ্জ
একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ‘মিশন রানিগঞ্জ’ সিনেমা। গত বছরের ৮ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পায় এটি। তিনু সুরেশ দেশাই পরিচালিত এ সিনেমা নির্মাণে ব্যয় হয় ৫৫ কোটি রুপি, মুক্তির পর বক্স অফিসে আয় করে মাত্র ৪৬ কোটি রুপি। সব মিলিয়ে সিনেমাটি ৯ কোটি রুপি লোকসান করেছে।

Advertisements

বড় মিয়া ছোট মিয়া
অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ অভিনীত সিনেমা ‘বড় মিয়া ছোট মিয়া’। ২০২৪ সালের মেগা বাজেটের সিনেমাগুলোর মধ্যে অন্যতম এটি। আলী আব্বাস জাফর নির্মিত এ সিনেমার বাজেট ছিল ৩৫০ কোটি রুপি। গত ১১ এপ্রিল মুক্তি পায় এটি। মুক্তির পর ১০২ কোটি রুপি আয় করে সিনেমাটি। সব হিসাব চুকিয়ে প্রযোজকদের লোকসান গুনতে হয়েছে ২৪৮ কোটি রুপি।

সারফিরা
চলতি মাসের ১২ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘সারফিরা’ সিনেমা। সুধা কংগারা পরিচালিত এ সিনেমা নির্মাণে ব্যয় হয়েছে ৮০ কোটি রুপি। প্রেক্ষাগৃহে মুক্তির পর বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। অক্ষয় অভিনীত এ সিনেমা আয় করে ৩০ কোটি রুপি। এ সিনেমার প্রযোজকদের লোকসান গুনতে হয়েছে ৫০ কোটি রুপি।

ওএমজি টু
অক্ষয় অভিনীত সিনেমা ‘ওএমজি টু’। অমিত রায় নির্মিত সিনেমাটি ২০২৩ সালের ১১ আগস্ট মুক্তি পায়। গত দেড় বছরে অক্ষয় কুমার অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে কেবল এই সিনেমা ব্লকবাস্টার তকমা পেয়েছে। সিনেমাটি নির্মাণে ব্যয় হয় ৬০ কোটি রুপি। মুক্তির পর বক্স অফিসে আয় করে ২২১ কোটি রুপি।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন