English

26 C
Dhaka
সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
- Advertisement -

দেখা দিলেন ‘হীরামান্ডি’র গণিকারা

- Advertisements -

বলিউডের খ্যাতিমান নির্মাতা সঞ্জয়লীলা বানসালি। ঐতিহাসিক প্রেক্ষাপটের সিনেমায় তার জুড়ি মেলা ভার। ‘রাম-লীলা’, ‘বাজিরাও মাস্তানি’ কিংবা ‘পদ্মাবত’; নির্মাণে বরাবরই চমকে দিয়েছেন বানসালি। বড় পর্দায় তুলে এনেছেন ভারতীয় ইতিহাসের বহু আকর্ষণীয় গল্প-ঘটনা।

Advertisements

তবে এবার প্রেক্ষাগৃহে নয়, সোজা হাতের মুঠোয় আসছে বানসালির নতুন প্রজেক্ট। নাম ‘হীরামান্ডি’। এটি একটি ওয়েব সিরিজ। আরও স্পষ্ট করে বললে, সঞ্জয়লীলা বানসালির প্রথম ওয়েব সিরিজ। এখানেও তিনি নিজের সেই ধারা অব্যাহত রাখলেন। প্রেক্ষাপট হিসেবে বেছে নিয়েছেন ভারত স্বাধীনের আগের হীরা মান্ডি জেলার জাঁকজমকপূর্ণ ইতিহাস-সংস্কৃতির উপাখ্যান। যেখানে থাকছে প্রেম, প্রতারণা, উত্তরাধিকার ও রাজনীতি সবই।

অনেকদিন ধরেই সিরিজটি নিয়ে দর্শকের মাঝে অপেক্ষা। অবশেষে এর প্রথম ঝলক সামনে আসলো। ফার্স্টলুকে পরিচয় করিয়ে দেওয়া হলো সিরিজের প্রধান ছয় চরিত্রকে। যারা প্রত্যেকেই নারী। মোহময়ী রূপে দেখা দেওয়া সেই অভিনেত্রীরা হলেন- মনীষা কৈরালা, সোনাক্ষী সিনহা, অদিতি রাও হায়দারি, শারমিন সেগাল, রিচা চাড্ডা ও সানজিদা শেখ।

Advertisements

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স থেকে প্রকাশ করা হয়েছে এই ফার্স্টলুক টিজার। এর ক্যাপশনে বলা হয়েছে, ‘সঞ্জয়লীলা বানসালির সৃষ্টি করা অন্য সময়, অন্য অধ্যায়, অন্য জাদুকরী দুনিয়া; এর অংশ হতে আমাদের তর সইছে না। এখানে রইলো চমৎকার হীরামান্ডির এক ঝলক। আসছে শিগগিরই।’

এই সিরিজ নিয়ে বানসালি বলেছেন, ‘হীরামান্ডি আমার নির্মাণ ক্যারিয়ারে অন্যতম মাইলফলক। লাহোরের পতিতা সমাজের ওপর এই ধাঁচে এটি মহাকাব্যিক সিরিজ হতে যাচ্ছে। এটি একটি উচ্চাভিলাষী, বিশাল এবং সবকিছু ছাড়িয়ে যাওয়া সিরিজ, এজন্য আমি নিজেও নির্মাণ নিয়ে  নার্ভাস।’

প্রসঙ্গত, সঞ্জয়লীলা বানসালি নির্মিত সর্বশেষ সিনেমা মুক্তি পেয়েছে গেলো বছরের ২৫ ফেব্রুয়ারি। ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ নামের সেই ছবি সুপারহিট হয়েছে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন আলিয়া ভাট।
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন